খুলনার বইমেলার উদ্বোধন ১৯ মার্চ বিকেলে

সর্বশেষ আপডেটঃ
40
0

ঊষার আলো প্রতিবেদক : দেশে মহামারি করোনাভাইরাস আতংকের মধ্যে সব বাধা পেরিয়ে শুরু হতে যাচ্ছে ‘খুলনার মুজিববর্ষ একুশে বইমেলা’। প্রতি বছর পহেলা ফেব্রুয়ারি থেকে বইমেলা শুরু হলেও চলতি বছর করোনার কারণে সেটি পিছিয়ে মার্চ থেকে শুরু হয়েছে। শুরুতে কিছুটা বাধ্যবাধকতা থাকলেও শেষ পর্যন্ত শুরু হতে যাচ্ছে বইমেলা।
শুক্রবার (১৯ মার্চ) বিকেলে বয়রা বিভাগীয় গণগ্রন্থাগার প্রাঙ্গণের মূল মঞ্চে বইমেলার উদ্বোধন করবেন সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আঃ খালেক। এরপর তিনি অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য দেবেন। জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। করোনা সংক্রমণে দেশে পরিস্থিতির অবণতি ঘটলে যে কোনো সময়ই যে কোনো সিদ্ধান্ত নেয়া হতে পারে বলে জানিয়ে আয়োজকরা।
এবারে বইমেলার মূল থিম ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’। বইমেলা প্রতিদিন বিকেল ৩টা থেকে শুরু হয়ে চলবে রাত ৯টা পর্যন্ত। তবে ছুটির দিন মেলা শুরু হবে সকাল ১১টা থেকে। মেলা চলবে ১৪ এপ্রিল পর্যন্ত। ইতোমধ্যে মেলা মঞ্চসহ মাঠ প্রস্তুত করা হয়েছে। মেলা কমিটির সদস্য সচিব ও বয়রা বিভাগীয় গণগ্রন্থাগারের উপ পরিচালক ড. আহসান উল্লাহ বলেন, এবার মেলায় প্রায় একশত স্টল হচ্ছে। প্রতিটি স্টলে মুজিব কর্ণার থাকবে। মেলায় প্রবেশে মাক্স বাধ্যতামূলক করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে মেলা মাঠে চলতে হবে।

ঊষার আলো-এমএনএস

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ