খুলনায় এন্টিজেন টেস্ট ও বিদেশ ভ্রমনেচ্ছুদের পিসিআর ল্যাবে করোনা টেস্ট ২৪-২৭ মার্চ

সর্বশেষ আপডেটঃ
44
0
ঊষার আলো প্রতিবেদক : বুধবার-শনিবার (২৪-২৭ মার্চ) খুলনায় সাধারণ মানুষের করোনা পরীক্ষা পিসিআর ল্যাবে নয় এন্টিজেন টেস্ট হবে, বিশেষ বিবেচনায় বিদেশগামীরা পিসিআর ল্যাব টেস্ট করতে পারবেন।
২৪ মার্চ থেকে ২৭ মার্চ খুলনায় সাধারণ মানুষের করোনা পরীক্ষা পিসিআর ল্যাবে নয় এন্টিজেন টেস্ট করতে পারবেন। বিদেশগামীদের মধ্যে যাদের টিকিট কনফর্ম এবং ভ্রমণের তারিখ এই তিন দিনের মধ্যে বা কাছাকাছি  শুধুমাত্র তাদের করোনা পরীক্ষায় নমুনা পিসিআর ল্যাবে পরীক্ষা হবে। এছাড়াও এন্টিজেন টেস্টে যাদের ফলাফল পজেটিভ আসবে তাদের নমুনা পুনরায় নিয়ে পিসিআর ল্যাবে টেস্ট করে পরীক্ষা করতে পারবেন।
খুলনা জেলার সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ এই তথ্য নিশ্চিত করেছেন। এ সময় তাকে বুধবার করোনা পরীক্ষার জন্য নমুনা দিতে গিয়ে না দিতে ফিরে আসার কথা জানানো হয়। সে সময়ে নমুনা সংগ্রহ বন্ধ কতৃপক্ষের এমন বক্তব্য তাঁর সামনে তুলে ধরা হয়। তখন তিনি বলেন, এক এক জনের বক্তব্য বা বোঝানোর ক্ষমতা এক এক রকম। এ কারণে সমস্যা হয়েছে। আমরা করোনা পরীক্ষার পদ্ধতি পরিবর্তন করেছি, পরীক্ষা বন্ধ করিনি।  স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী’র অনুষ্ঠানে নিরাপত্তার কাজে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের জরুরী ভিত্তিতে করোনা পরীক্ষা করার জন্য খুলনা মেডিকেল পিসিআর ল্যাবে চাপ পরার জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এর আগে বুধবার বিকালে নগরীর সদর হাসপাতালে বিদেশ ভ্রমনেচ্ছু এক ব্যাক্তি করোনা পরীক্ষা করতে গিয়ে তাকে হাসপাতাল দায়িত্বরতরা জানান, নমুনা নেওয়া বন্ধ রয়েছে। এ সময় খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডাঃ মেহেদী নেওয়াজ, খুলনা জেলার ডেপুটি সিভিল সার্জন মোঃ সাঈদুর রহমান, এবং খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ রাশেদা সুলতানা এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তারাও ঘটনার সত্যতা নিশ্চিত করেন। পরে রাতে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ রাশেদা সুলতানা বলেন, তার তথ্য পুরোপুরি না জানার জন্য বোঝায় ভুল হয়েছে।  এখন পুরোপুরি জেনে যা বলছেন, নমুনা সংগ্রহ বন্ধ নেই। সাধারণ মানুষদের এন্টিজেন ও বিশেষ বিবেচনায় বিদেশ ভ্রমনেচ্ছুদের করোনা পরীক্ষা পিসিআর ল্যাবে হবে।
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ