মোংলায় সম্পত্তি বুঝে পেতে অভিযোগ করায় মুক্তিযোদ্ধার ওপর হামলা

সর্বশেষ আপডেটঃ
44
0
মোংলা প্রতিনিধি : মোংলায় পৈতৃক সম্পত্তি বুঝে পেতে অভিযোগ করায় বিপাকে পড়েছেন সেবাহান হাওলাদার নামের এক মুক্তিযোদ্ধা। এতে ক্ষিপ্ত হয়ে তার ওপর হামলা চালায় প্রতিপক্ষ গ্রুপ। হামলায় ওই  মুক্তিযোদ্ধাসহ তার ছেলে গুরুতর আহত হয়ে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার উপজেলার সুন্দরবন ইউনিয়নের বাঁশতলা গ্রামে।
থানায় দায়ের হওয়া অভিযোগের বরাত দিয়ে এস,আই মোঃ হাদিউজ্জামান জানান, উপজেলার সুন্দরবন ইউনিয়নের বাঁশতলা গ্রামের বাসিন্দা মুক্তিযোদ্ধা মোঃ সোবাহান হাওলাদারের সাথে পৈতৃক সম্পত্তি নিয়ে তারই আত্নীয়দের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সম্পত্তি ভাগ বন্টন নিরসন না হওয়ায় এ নিয়ে মুক্তিযোদ্ধা সোবাহান হাওলাদার গত দুই মাস আগে উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) দপ্তরে একটি অভিযোগ দেন। এরপর থেকে তারই আত্নীয় রোকা হাওলাদার, হালিম হাওলাদার ও কামরুল হাওলাদার তাকে বিভিন্ন সময়ে ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল বলে অভিযোগে উল্লেখ করা হয়।
অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী বলেন, আমি দুই পক্ষকে ডেকে দ্রুত এর সমাধানের জন্য চেষ্টা করবো। এদিকে এর জেরেই গত শুক্রবার রাতে অভিযুক্তরা মুক্তিযোদ্ধাসহ তার পরিবারের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে ওই মুক্তিযোদ্ধাসহ তার ছেলে ফারুক হাওলাদার (৩৮) রক্তাক্ত জখম হলে স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেলে ভর্তি হন। হামলায় মুক্তিযোদ্ধা সোবাহান হাওলাদারও আহত হয়েছেন জানিয়ে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবী করেছেন তিনি।  এদিকে অভিযুক্ত রোকা হাওলাদার, হালিম হাওলাদার ও কামরুল হাওলাদার বলেন, জমি জমা সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে গত শুক্রবার তারই পরিবারের ওপর হামলা চালায় মুক্তিযোদ্ধা সোবাহান হাওলাদারসহ তার লোকজন। তারাও এ ঘটনার বিচারের দাবী জানিয়েছেন।
এ বিষয়ে মোংলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী বলেন, পরস্পর বিরোধী দুইটি অভিযোগ পেয়েছি, তদন্ত করে দোষীদের বিরুদ্ধে অবশ্যই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
(ঊষার আলো-আরএম)
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ