UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মঙ্গলকোটে শিক্ষা সাহিত্য ও সংস্কৃতি বিষয়ে আলোচনা-কবিতা পাঠের আসর

koushikkln
ডিসেম্বর ৪, ২০২১ ৬:৫৩ অপরাহ্ণ
Link Copied!

কেশবপুর (যশোর ) প্রতিনিধি :  কেশবপুরের মঙ্গলকোটে শিক্ষা সাহিত্য ও সংস্কৃতি বিষয়ে আলোচনা এবং কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলকোট সাত রং সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ ও কাঁঠালতলা ষড় ঋতু সাহিত্য পরিষদের সভাপতি ডাঃ কাদেরুজ্জামানের আয়োজনে শণিবার দিনভোর মঙ্গলকোট শহীদ খালেক সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এক অনাড়ম্বর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিজয়ের মাসের গুরুত্ব ও বীর মুক্তিযোদ্ধা শহীদ খালেক স্মরণে আলোচনা অনুষ্ঠানে শতাধিক কবি ও সাহিত্যিকদের মিলনমেলায় পরিনত হয়। প্রাক্তন চেয়ারম্যান কবি রহমত আলী খানসহ সকলে শহীদ খালেক সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্তরে বীর মুক্তিযোদ্ধা শহীদ খালেক-এর নামে স্মৃতিস্তম্ভ তৈরী এবং তাঁর নামে স্মৃতি পরিষদ গঠন খুব প্রয়োজন মনে করেন।
মঙ্গলকোট মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক নেছার আলী সরদারের সভাপতিত্বে এবং অধ্যাপক মহাসিন আলম, শিক্ষিকা মৌঝুরী চৌধূরী ও শিক্ষক হাফিজুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাব বক্তব্য রাখেন, শিশু ফাউন্ডেশনের সভাপতি ও ক্যাডেট কলেজের অধ্যক্ষ ডঃ সন্দীপক মল্লিক।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, মঙ্গলকোট মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মাহামুদ আজিম, বেতার শিল্পী অধ্যাপক ডঃ সবুজ শামীম আহসান, ডুমুরিয়ার সাবেক চেয়ারম্যান কবি রহমত আলী খান, ডুমুরিয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের সভাপতি কবি আমজাদ হোসেন, হাড়িয়াঘোপ সাংস্কৃতিক পরিষদের সভাপতি কবি বলাই দেবনাথ, পাঁজিয়া সমাজকল্যণ সংস্থার পরিচালক বাবর আলী গোলদার,  অধ্যাপক গোপাল চন্দ্র সরকার, কবি ও লেখক আবুল কলাম আজাদ, কবি ও সাংবাদিক ইব্রাহিম রেজা, ভোলানাথ অপেরার প্রাক্তন নায়িকা হরেন্দ্র নাথ মন্ডল, প্রভাষক এম,এ কাশেম, শিক্ষক ও কবি তৃষা চামেলী, পুরস্কারপ্রাপ্ত কবি আব্দুর রশিদ খোকন, বাউল কবি রফিকুল ইসলাম, কবি ডাঃ নিখিল, বীর মুক্তিযোদ্ধার ভাই আছাদুজ্জাম, চারণ কবি বাবুল আহম্মেদ তরফদার, মঙ্গলকোট বাজার উন্নয়ন কমিটির সভাপতি ডাঃ জুলফিকার আলী, এস,এম নূরুল ইসলাম, ভবদহ কলেজের অধ্যক্ষ আব্দুল মোতালেব।
বক্তব্য রাখেন, ছাত্র আব্দুল্লা, শিক্ষক কুমার দেব, কবি বেদুঈন মোস্তফা, কবি এ এম বাপ্পা রাজ, এস, এম নজরুল ইসলাম, ডাঃ মকবুল হোসেন, বিউটি বেগম, কবি শ্যামল কান্তি সরকার, ছাত্র আবিদ হাসান জাবির, কবি গোপাল চন্দ্র বালা, কবি রফিকুল বারী, কবি গোবিন্দ বৈরাগী, কবি সুকান্ত মল্লিক, কবি আলী আহম্মেদ, আমেনা বেগম, আলমগীর হোসেন হিমেল, ডাঃ মশিউর রহমান, ডাঃ নজর উদ্দীন সানা, কবি শান্তনু চক্রবর্তী প্রমূখ। অনুষ্ঠানটি সন্ধ্যায় শেষ হয়।