UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বের সবচেয়ে বড় কলম, ওজন ৩৭ কেজি!

pial
মে ২৫, ২০২২ ৪:৩৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : কলম আমাদের প্রতিদিনের সঙ্গী। কলমের বিপুল ব্যবহারের কারণে বিভিন্ন রকমের কলম বাজারে আসে। অনেক আকারের ও মাপের কলম দোকানে গেলেই দেখা যায়।

কিন্তু একটি কলমের ওজন যদি হয় ৩৭ কেজির বেশি, তখন নিশ্চয়ই চোখ কপালে উঠার কথা। এমনই এক বড় কলম বানিয়ে তাক লাগিয়ে দিয়েছেন ভারতের এক ব্যক্তি। বিশ্বের সবচেয়ে বড় বলপয়েন্ট কলম হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বুকে নাম উঠেছে এটির।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি সোমবার (২৩ মে) এক প্রতিবেদনে জানিয়েছে, ভারতের হায়দরাবাদের বাসিন্দা আচার্য মাকুনুরি শ্রীনিবাস বিশাল আকারের এক বলপয়েন্ট কলম বানিয়েছেন। কলমটি ৫ দশমিক ৫ মিটার অথবা ১৮ ফুটের বেশি লম্বা এবং ওজন ৩৭ দশমিক ২৩ কেজি।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বুকের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, বিশ্বে এর আগে এত বড় কলম বানানো হয়নি। এটাই বিশ্বের সবচেয়ে বড় কলম।

গিনেস কর্তৃপক্ষ সম্প্রতি কলমটি নিয়ে বানানো একটি ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করেছে। ভিডিওতে দেখা যায়, কয়েকজন মিলে বিশাল আকারের কলমটি তুলে ধরেছেন ও লেখার চেষ্টা করছেন। তবে কলমটি দিয়ে লিখতে গেলে ৪ থেকে ৫ জনের প্রয়োজন হয়।

আচার্য শ্রীনিবাস সংবাদমাধ্যমকে বলেন, ছোটবেলায় তার মা তাকে একটি কলম উপহার দিয়েছিলেন এবং সেটি তার ভীষণ পছন্দের ছিল। তখন থেকেই তিনি একটু ভিন্ন ধরনের কলম বানানোর চিন্তা করতেন। সে চিন্তা বাস্তবায়ন করতে গিয়ে বানিয়ে ফেলেন বিশ্বের সবচেয়ে বড় কলম, যা তাকে এনে দেয় বিশ্ব রেকর্ডের আনুষ্ঠানিক স্বীকৃতি।

(ঊষার আলো-এসএইস)