UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোড়েলগঞ্জে ভেজাল শিশু খাদ্য : মালিককে ৯ মাসের কারাদণ্ড

koushikkln
জুন ১, ২০২২ ১০:৫৩ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান, বাগেরহাট: বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলা সদরের পৌর এলাকার একটি আইসক্রিম কারখানা ও একটি দোকানে অভিযান চালিয়ে বিপুল পরিমান ভেজাল ও নকল শিশু খাদ্য জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। এসব ভেজাল খাদ্য তৈরীকারি কারখানার মালিককে ৯ মাসের কারাদন্ড ও বিক্রয়কারি দোকানীকে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

বাগেরহাট জেলা কালেক্টরেটের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রুবাইয়া বিনতে কাশেমের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি টিম বুধবার (০১জুন) দুপুরের দিকে এ অভিযান পরিচালনা করে। পৌর শহরের বারইখালী লিটন সুপার আইসক্রিম নামের কারখানায় অভিযানকালে ওই কারখানা থেকে বিভিন্ন নামি-দামি কোম্পানীর মোড়কে বিপুল পরিমান নকল ও ভেজাল আইসক্রিমসহ নানা প্রকারের শিশু খাদ্যদ্রব্য জব্দ করা হয়। এ সময় বিভিন্ন ব্রান্ডের নকল আইসক্রিম উৎপাদন ও রাখার অপরাধে লিটন সুপার আইসক্রিম কারখানার মালিক লিটন শিকারী (৪০) কে ৯ মাসের কারাদন্ড ও নকল আইসক্রিম রাখা ও বিক্রয়ের অপরাধে হাসিব হাওলাদার(২৮) নামে এক দোকানীকে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করে ভ্রামমান আদালতের বিচারক। এরপর ভ্রামমান আদালতের উপস্থিতিতে জব্দকৃত নকল ও ভেজাল খাদ্যসামগ্রী বিনষ্ট করে ফেলা হয়। দন্ডপ্রাপ্ত লিটন শিকারী মোড়েলগঞ্জ পৌর সভার ২ নং ওয়ার্ড বারইখালী এলাকার জালাল শিকারীর ছেলে ও দোকানী হাসিব হওলাদার পৌর সভার ৪ নং ওয়াডের্র নব্বইরশি বাসষ্টান্ড সংলগ্ন বালুর রাস্তার মোস্তফা হাওলাদারের ছেলে।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে মোড়েলগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. সাইয়েদুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি টিম অভিযান পরিচালনায় সহায়তা করে। নির্বাহী ম্যাজিষ্ট্রেট রুবাইয়া বিনতে কাশেম জানান, ভোক্তা অধিকার আইনে ভেজাল শিশু খাদ্য বিনষ্ট করাসহ উৎপাদনকারি ও বিক্রেতাকে কারাদন্ড ও অর্থদন্ড করা হয়েছে।