UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাটে চিংড়ী শিল্পে শিশুশ্রম নিরসন বিষয়ে অ্যাডভোকেসী সভা

pial
জুন ১১, ২০২২ ৪:৩৯ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান (বাগেরহাট) : চিংড়ী শিল্পের সরবারহ ব্যবস্থাসহ সকল কৃষিখাতে শিশুশ্রম কমিয়ে আনা এবং শিশুদের জন্যে শিক্ষা ও মানসম্মত জীবন সৃষ্টিতে বাগেরহাটে একটি অ্যাডভোকেসি সভা করা হয়েছে।

দাতা সংস্থা গ্লোবাল মার্চ এর অর্থায়নে ইনসিডিন ও উদয়ন বাংলাদেশের আয়োজনে দাতা সংস্থার বিদেশী প্রতিনিধিদের উপস্থিতিতে এ অ্যাডভোকেসী সভায় স্বাগত বক্তব্য রাখেন ইনসিডিনি বাংলাদেশের নির্বাহী পরিচালক গবেষক একেএম মাসুদ আলী। সভার প্রবন্ধ উপস্থাপন করেন সংস্থার প্রোগ্রাম ও পলিসি ম্যানেজান মোঃ রফিকুল আলম।

জাতিসংঘ সনদ অনুযায়ী শিশু শ্রম নিরসন বিষয়ে আন্তজার্তিক ভাবে করা পলিসির ব্যাখ্যা করেন গ্লোবাল মার্চের লিড স্টাফ নেদারল্যান্ডের নাগরিক মি. মারকো ড্যাবেল্ট ও অ্যাডভোকেসী ম্যানেজার ভারতের মিস গজল মালিক।
উদয়ন বাংলাদেশের নির্বাহী পরিচালক শেখ আসাদের সভাপতিত্বে এ সভায় মুক্ত আলোচনায় বক্তব্য রাখেস সংবাদ কর্মী বাবুল সরদার, অধ্যাপক মাহফিজুর রহমান, আজাদুল হক, আলী আকবর টুটুল, প্রেসক্লাবের সভাপতি নীহার রঞ্জন সাহা, সহ-সভাপতি ইসলাত জাহান, মহিলা সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট শরীফা খানম, সমাজ সেবার প্রভিশনাল অফিসার সোহেল পারভেজ .শিশু বিষয়ক কর্মকর্তা শেখ আসাদুর রহমান, চেম্বার অব কমার্সের সচিব নুরুল আলম পিন্টু, চিংড়ী চাষী সমতিরি সভাপতি সুমন ফকির প্রমুখ।

(ঊষার আলো-এফএসপি)