সাতক্ষীরার প্রথিতযশা সাংবাদিক সুভাষ চৌধুরী আর নেই

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : সাতক্ষীরার প্রথিতযশা সাংবাদিক সুভাষ চৌধুরী (৭৪) আর নেই। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা ১০ মিনিটে শহরের কাটিয়া ধোপাপুকুর এলাকার নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক সুভাষ চৌধুরী মৃত্যুর আগ পর্যন্ত দৈনিক যুগান্তর ও এনটিভির সাতক্ষীরা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। সাতক্ষীরার সাংবাদিকতার প্রবাদ পুরুষ সুভাষ চৌধুরীর কাছে হাতে খড়ি হয়েছে অনেক সাংবাদিকের। একাধারে তিনি ছিলেন একজন সফল শিক্ষকও। প্রবীণ সাংবাদিক সুভাষ চৌধুরীর মৃত্যুতে সাতক্ষীরার সাংবাদিক সমাজে শোকের ছায়া নেমে এসেছে।

সুভাষ চৌধুরী তার জীবদ্দশায় সাহসিকতার সঙ্গে সব ভয়ভীতি উপেক্ষা করে অন্যায়ের বিরুদ্ধে ছিলেন প্রতিবাদি কণ্ঠস্বর। সাংবাদিকতার পাশাপাশি তিনি গড়ে তুলেছিলেন এক বিশাল তথ্য ভাÐার। এজন্য ‘সাতক্ষীরার ডায়েরি’ নামে পরিচিতি ছিল তার।

সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য গত ৩০ মে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ডে ভূষিত হন এই প্রবীণ সাংবাদিক।

পারিবারিক সূত্র জানায়, হার্ট, কিডনিসহ নানা জটিল রোগে আক্রান্ত হয়ে গত কয়েক মাস যাবত শয্যাশায়ী ছিলেন সাংবাদিক সুভাষ চৌধুরী। বাড়িতেই চলছিল তার চিকিৎসা। কিন্তু সব প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে সকলকে শোক সাগরে ভাসিয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন এই প্রথিতযশা সাংবাদিক। বুধবার (২১ সেপ্টেম্বর) বেলা ১১ টায় রসুলপুর শ্মশানে তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তার ছেলে চন্দন চৌধুরী। তার আগে শ্রদ্ধা নিবেদনের জন্য সাংবাদিক সুভাষ চৌধুরীর মরদেহ সাতক্ষীরা প্রেসক্লাব চত্বরে রাখা হবে।