UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নগরীর ৫-১১ বছর শিশুদের কোভিড ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ প্রদানে সভা

koushikkln
নভেম্বর ১, ২০২২ ৭:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনা মহানগরীর এলাকায় ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের কোভিড-১৯ (দ্বিতীয় ডোজ) ভ্যাকসিনেশন কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে আয়োজিত এডভোকেসি সভা মঙ্গলবার (০১ নভেম্বর) বেলা ১১টায় নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। ইউনিসেফ-এর সহযোগিতায় কেসিসি’র স্বাস্থ্য বিভাগ এ সভার আয়োজন করে।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে ও সময়োপযোগী সিদ্ধান্ত বাস্তবায়নের কারণে দেশবাসী করোনা ভাইরাসের মহামারী থেকে মুক্ত হতে চলেছে। কিন্তু এখনো এই রোগে কারো কারো সংক্রামিত হতে দেখা যাচ্ছে। তাই শিশুসহ সকল বয়সী মানুষকে আশঙ্কা মুক্ত রাখতে হবে। তিনি বলেন, করোনা ভাইরাস নির্মূলের পাশাপাশি খুলনাকে ডেঙ্গু মুক্ত রাখতে স্বাস্থ্য বিভাগকে তৎপর থাকতে হবে। কেননা ইতোমধ্যে ডেঙ্গুর কারণে দেশে কয়েকজনের মৃত্যু ঘটেছে। সিটি মেয়র কেসিসি’র স্বাস্থ্য বিভাগ এবং খুলনার সিভিল সার্জন কার্যালয়কে ডেঙ্গু ও করোনা নিরাময় কার্যক্রম জোরদারকরণের আহবান জানিয়ে বলেন এই দু’টি সংক্রামক ব্যাধি থেকে আমরা যে কোন মূল্যে খুলনাকে মুক্ত রাখতে চাই। এ জন্য জনপ্রতিনিধিসহ সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মেয়র প্যানেলের সদস্য মোঃ আলী আকবর টিপু ও মেমরী সুফিয়া রহমান শুনু, কাউন্সিলর মোঃ সাইফুল ইসলাম, শেখ মোহাম্মদ আলী, মোঃ ডালিম হাওলাদার, এমডি মাহফুজুর রহমান লিটন, মুন্সী আব্দুল ওয়াদুদ, মোঃ মনিরুজ্জামান, এস,এম খুরশীদ আহম্মেদ টোনা, মোঃ আনিছুর রহমান বিশ^াস, মোঃ হাফিজুর রহমান মনি, কাজী আবুল কালাম আজাদ বিকু, আলহাজ¦ ইমাম হাসান চৌধুরী ময়না, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, সাহিদা বেগম, রহিমা আক্তার হেনা, পারভীন আক্তার, শেখ আমেনা হালিম বেবী, মাহমুদা বেগম, কণিকা সাহা, মাজেদা খাতুন, রেকসনা কালাম লিলি, সচিব মোঃ আজমুল হক,  সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা. অপর্ণা বিশ^াস, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম, সদর থানা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শেখ মোঃ নূরুল ইসলাম, ইউনিসেফ-এর হেলথ অফিসার ডা. এস এম নাজমুল আহসান, কেসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফ শাম্মীউল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার।

কর্মসূচির আওতায় ১লা নভেম্বর থেকে মহানগরীর ৪’শ ৬৭টি প্রাথমিক ও মাধ্যমিক স্কুল এবং কমিউনিটি পর্যায়ের ৬৮ হাজার ৮’শ ৪ জন শিশুকে ফাইজার কমিরন্যাটি ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ প্রদান করা হবে বলে সভায় জানানো হয়।