UsharAlo logo
মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ইবিতে চতুর্থ মেধা তালিকা প্রকাশ

usharalodesk
ডিসেম্বর ৭, ২০২২ ১১:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট :ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের ভর্তির চতুর্থ মেধা তালিকা প্রকাশিত হয়েছে। এ মেধা তালিকায় ‘এ’ ইউনিটে ৯৪৯ জন, ‘বি’ ইউনিটে ৬০৮ জন ও ‘সি’ ইউনিটে ৪৩৩ জন মোট ১৯৯০ জন ভর্তিচ্ছু স্থান পেয়েছেন। সেইসঙ্গে তৃতীয় মেধার মাইগ্রেশনের তালিকা প্রকাশিত হয়েছে।

বুধবার (০৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ মেধা তালিকা প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহে প্রাথমিক ভর্তি প্রক্রিয়া আজ ৭ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বরের মধ্যে নির্ধারিত ফি প্রদান করে প্রাথমিক ভর্তি আবেদন সম্পন্ন করতে হবে। ভর্তিচ্ছুরা স্ব স্ব বিশ্ববিদ্যলয়ের প্রস্তুতকৃত মেধাক্রম ও প্রদত্ত বিভাগ পছন্দক্রম অনুযায়ী সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে একটি নির্দিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য নির্বাচিত হবে।

চতুর্থ পর্যায়ে ভর্তির জন্য একজন ভর্তিচ্ছুর একাধিক বিশ্ববিদ্যালয় থাকলে পছন্দের যেকোনো একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে হবে। অন্য বিশ্ববিদ্যালয়গুলোতে আর কখনো ভর্তির জন্য বিবেচিত হবে না। একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি থাকা অবস্থায় মাইগ্রেশন সম্পন্ন করলে পূর্বের বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবে না।প্রসঙ্গত, ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য স্ব স্ব বিশ্ববিদ্যালয় ও জিএসটির ওয়েবসাইটে পাওয়া যাবে।

ঊষার আলো-এসএ