UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

যুবলীগকে ন্যায় নিষ্ঠার সাথে সমাজ ব্যবস্থার রক্ষক হতে হবে : পরশ

usharalodesk
জানুয়ারি ২৫, ২০২৩ ১০:২৪ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান, বাগেরহাট : বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ বলেছেন, পদে বিশ্বাসী হলে হবে না, কর্মে বিশ্বাসী হতে হবে, ন্যায় নিষ্টার সাথে সমাজ ব্যবস্থার রক্ষক হতে হবে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কে। মেধা ভিত্তিক পরিকল্পনা ও দক্ষতা উন্নয়নে যুবলীগ কে সংঘঠিত হতে হবে। দলের দুর্দিনে যারা অত্যাচার নির্যাতন সয়ে দলের কাজ করেছেন তাদের কে মুল্যায়ন করতে হবে। ভুঁইফোড়দের সুযোগ দেয়া যাবে না। কারন তার তাদের ব্যাক্তি স্বার্থে অনুপ্রবেশ করে ফায়দা লুটবে, আমাদের দুর্নাম করে ফায়দা লুটে আবার চলে যাবে। তাই অনুপ্রবেশকারীদের প্রতি সতর্ক থাকবে হবে। প্রগতিশীল ন্যায়পরায়ন ও শক্তিশালী যুবলীগ গঠন করা নির্দেশনা বঙ্গবন্ধু কন্যা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার। কারণ যোগ্য নেতৃত্বই সমাজ বদলে দেয়। এমনকি দেশ তথা বিশ্ব বদলাতে পারে নেতার যোগ্যতায়। বাগেরহাট জেলা আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

দীর্ঘ ১৬ বছর পর বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে বাগেরহাট ষ্টেডিয়ামে ব্যাপক আয়োজনে যুবলীগের এ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন বলেন, জাতির জনকের সুযোগ্য কন্যা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। দক্ষিনাঞ্চলের মানুষের সুবিধার্থে এবং মোংলা বন্দরের ব্যবহার বাড়াতে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করেছেন। রামপালে তাপ-বিদ্যুৎ কেন্দ্র করেছেন। ঢাকায় মেট্রো রেল করেছেন। মুক্তিযোদ্ধাদের ভাতার আওতায় নিয়ে সম্মানিত করেছেন।

তিনি আরো বলেন, ভুমিহীনদের জমি ও বাসস্থান করে দিয়েছেন। যেসব প্রকল্প চলমান রয়েছে। আর এ সবই হচ্ছে যোগ্য নেতৃত্বে। আজ যুবলীগের দায়িত্ব দিয়েছেন। সৎ ও নির্লোভ মানুষ অধ্যাপক শেখ ফজলে শামস পরশ কে। একজন শিক্ষাবিদ কে দিয়ে সারাদেশে যুবলীগ কে দক্ষ করে গড়ে তুলছেন। দেশ ও জাতির কল্যানে।

বাগেরহাট জেলা যুবলীগের আহবায়ক সরদার নাসির উদ্দিনের সভাপতিত্বে মহা-আয়োজনের এ সম্মেলনে প্রধান বক্তা যুবলীগের সাধারন সম্পাদক মোঃ মাইনুল হোসন খান লিখিল বলেন দেশের আগামী দিনের হাল ধরবে যুবলীগ। তাই সন্ত্রাস ও চাঁদাবাজমুক্ত যুব সমাজ গঠনে আত্মশুদ্ধ যুবলীগ করতে হবে। আগামী নির্বাচনে যুবলীগ মাঠে থাকতে হবে। মানুষের কল্যানে কাজ করে আল্লাহর সন্তুষ্টি লাভ করে আগামী নির্বাচনেও আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় আনতে অগ্রনী ভুমিকা রাখবে যুবলীগ।

যুবলীগের এ সম্মেলনে অতিথি হিসাবে আরো বক্তব্য রাখেন জলবায়ু, পরিবেশ ও বন মন্ত্রনালয়ের উপ-মন্ত্রী হাবীবুন্নাহার এমপি, বাগেরহাট জেলা সদর আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময়, মুজিবর রহমান চৌধুরী নিক্্রন এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেল উদ্দিন, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক অ্যাডভোকেট শামীম আল সাইফুল সোহাগ, সাংগঠনিক সম্পাদক সুব্রত পাল প্রমুখ।

সম্মেলন পরিচালনা করেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক জয়দেব নন্দী। বাগেরহাট জেলা আওয়ামী লীগের সম্মেলন শুরুতে দলীয় ও জাতীয় পতাকা আনুষ্ঠানিভাবে উত্তোলন করা হয়।

পরে বাগেরহাটের চারন কবি সামছুদ্দিনের সেই কালজয়ী গান ঢাকা শহর রক্তে রাঙ্গাইলিরে বাঙ্গালী ও কবি রুদ্র মোহাম্মা শহীদুল্লাহর ভাল আছি ভাল থেকো আকাশের ঠিকানায় চিঠি লিখ গান পরিবেশন করা হয়।

এছাড়া প্রোজেক্টরে বাগেরহাটের ইতিহাস ঐতিহ্য নিয়ে একটি সর্টফ্লিম প্রদর্শন করা হয়। রাতে জেলা যুবলীগের ২য় অধিবেশন করা হয়। দ্বিতীয় অধিবেশনে জেলার সভাপতি হিসেবে সরদার নাসির উদ্দীন এবং সাধারণ সম্পাদক হিসেবে মীর জায়েশ্রী আশ্রাফি জেমসের নাম ঘোষণা করা হয়।