UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উপজেলা পর্যায়ের ৫২তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ

ঊষার আলো ডেস্ক
জানুয়ারি ২০, ২০২৪ ৯:১৭ অপরাহ্ণ
Link Copied!

সুন্দর জীবন গঠনে সুস্থ সংস্কৃতি চর্চার কোন বিকল্প নেই
                                                -ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেছেন, সুন্দর জীবন গঠনে সুস্থ সংস্কৃতি চর্চার কোন বিকল্প নেই। শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার সাথে সম্পৃক্ত থাকলে বিপথগামী হবে না। শিক্ষা, স্বাস্থ্য সবকিছুই খেলাধুলার মাধ্যমে বিকশিত হয়। তিনি আজ (শনিবার) বিকালে খুলনার ডুমুরিয়া যুবসংঘ মাঠে জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি উপজেলা পর্যায়ের ৫২তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলার মান উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। ছেলেমেয়েরা আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে বিজয় অর্জন করে দেশের সুনাম অক্ষুন্ন রেখেছে। যুব সমাজকে মাদক, স্মার্টফোনের অসক্তি থেকে দূরে রাখতে ক্রীড়ার প্রতি আগ্রহ বাড়াতে শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানান ভূমিমন্ত্রী।
উপজেলা পরিষদের চেয়ারম্যান এজাজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নুরুল আলম। স্বাগত বক্তৃতা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দেবাশীষ কুমার বিশ্বাস।

অনুষ্ঠানে মন্ত্রী বিজয়ী ও রানার্সআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন।
পরে ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ শহিদ জোবায়েদ আলী মিলনায়তনে ডুমুরিয়া সাংবাদিক কল্যাণ সমিতি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বলেন, গণমাধ্যমকর্মীরা জাতির বিবেক। যাচাই-বাছাই করে সংবাদ পরিবেশন করলে সমাজ, জাতি ও দেশ উপকৃত হবে। খুলনার উন্নয়নে কাজ করার জন্য মন্ত্রী গণমাধ্যমর্কীদের সহযোগিতা কামনা করেন।

ডুমুরিয়া সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি কাজি আবদুল্লাহের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এজাজ আহমেদ। এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শারমিন পারভীন রুমা, ভান্ডারপাড়া ইউনিয়ন পরিষদের গোপাল চন্দ্র দে, রুদাঘরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী তৌহিদ, ডুমুরিয়া সাংবাদিক কল্যাণ সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।পরে মন্ত্রী ডুমুরিয়া স্বাধীনতা স্মৃতিসৌধ মাঠে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করেন। সকালে তিনি ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান এবং উলা মাদ্রাসায় স্থানীয় জনসাধারণের সাথে মতবিনিময় করেন।