UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

করোনা মুক্ত খালেদা জিয়া

usharalodesk
মে ৯, ২০২১ ৯:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : করোনামুক্ত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। করোনায় আক্রান্ত হওয়ার ২৭ দিন পর তার করোনা ‘নেগেটিভ’ হয়েছে।
৮ মে শনিবার রাত সোয়া ১ টার দিকে খালেদা জিয়ার করোনা নেগেটিভ হওয়ার কথা সাংবাদিকদের বলেন বিএনপির চেয়ারপারসনের ১ জন ব্যক্তিগত চিকিৎসক। তিনি বলেছেন, এর আগে ২ বার ও আজ এই নিয়ে মোট ৩ বার খালেদা জিয়ার করোনা পরীক্ষা করা হয়েছে।
প্রসঙ্গত, খালেদা জিয়া গত ১১ এপ্রিল পরীক্ষার জন্য নমুনা দেন। এই দিন রাতেই পরীক্ষার ফলাফলে দেখা যায়, তিনি করোনাভাইরাসে আক্রান্ত । এর ১৪ পর পর গত ২৫ এপ্রিল আবারও নমুনা পরীক্ষা করা হয়। কিন্তু তখনো তিনি করোনা পজিটিভ ছিলেন।
গত ২৫ এপ্রিলের পরীক্ষায় খালেদা জিয়া করোনা পজিটিভ হলেও তার শরীরে করোনার কোনো উপসর্গ ছিল না। এ কারণে তাকে করোনা মুক্ত ধরে নিয়েই চিকিৎসা চালিয়ে যাওয়া হচ্ছিল।
খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের ১ জন বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন জানান, ‘করোনা চিকিৎসায় আন্তর্জাতিক গাইড লাইন অনুযায়ী করোনা শনাক্তের ২ সপ্তাহ পরে রোগীর শরীরে যদি কোনো উপসর্গ না থাকে তবে ধরে নেওয়া হয় ওই ব্যক্তির দ্বারা কেউ করোনা সংক্রমিত হবে না। এ কারণেই রাজধানীর এভার কেয়ার হাসপাতালে খালেদা জিয়াকে ‘নন কোভিড’ রোগী হিসেবে চিকিৎসা দেওয়া হচ্ছে।’

(ঊষার আলো- এম. এইচ)