UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনার কয়রায় আগুন, প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি

usharalodesk
জানুয়ারি ৬, ২০২৩ ৮:১০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : খুলনার কয়রা সদরের বড় দুই ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে করে দুই ব্যবসা প্রতিষ্ঠানের প্রায় অর্ধ কোটি টাকা মূল্যের মালামাল পুড়ে ছাই হয়েছে। ব্যবসা প্রতিষ্ঠান দুটির মধ্যে বিসমিল্লাহ হার্ডওয়্যারে আনুমানিক প্রায় ৪০ লক্ষ টাকার মালামাল পুড়ে গেছে ও বাবর স্যানেটারির প্রায় ১০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে। আগুনের তাপে পার্শ্ববর্তী সাগর নার্সিংহোমের জানালার গ্লাস ফেটে চৌচির হয়েছে।

শুক্রবার (৬ জানুয়ারি) বেলা সোয়া একটার দিকে অগ্নিকান্ডের এই ঘটনা ঘটে। ওই সময় জুমার নামাজে থাকায় রাস্তাঘাটে লোকজন কম ছিল সে কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে দেরি হওয়ায় ক্ষতির পরিমাণ বেশি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে খবর পেয়ে কয়রা উপজেলা ফায়ার সার্ভিসের একটি টিম তাৎক্ষণিক ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে দুই প্রতিষ্ঠানের প্রায় অর্ধ কোটি টাকা মূল্যের মালামাল পুড়ে ছাই হয়।

ফায়ার সার্ভিস কয়রা ইউনিটের টিম লিডার গোলাম মোস্তফা জানান, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনি।

বিসমিল্লাহ হার্ডওয়ারের মালিক ইয়াকুব আলী ও বাবর স্যানিটারিজের মালিক আব্দুল গনি বলেন, শুক্রবার দোকান বন্ধ করে আমরা জুমার নামাজে ছিলাম কিন্তু কিভাবে যে আগুন লাগল এখন পর্যন্ত বুঝে উঠতে পারছি না। কয়রা বাজার কমিটির সভাপতি সরদার জুলফিকার আলম বলেন, আগুনের সূত্রপাত কিভাবে হলো তা আমরা খতিয়ে দেখার চেষ্টা করছি।