UsharAlo logo
বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনা র‌্যাব ৬ এর বাগেরহাটে ভেজাল বিরোধী অভিযানে জরিমানা

koushikkln
সেপ্টেম্বর ১০, ২০২১ ৫:৪৫ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান, বাগেরহাট: সরকারের অনুমোদন ছাড়া নোংরা ও অ-স্বাস্থ্যকর অবস্থায় খাবার পানির ব্যবসা করায় বাগেরহাটের ৪ টি প্রতিষ্ঠান কে পৃথকভাবে ৯০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে র‌্যাবের পরিচালিত মোবাইল কোট। খুলনা র‌্যাব-৬ বৃহস্পতিবার বাগেরহাটে ভেজাল বিরোধী এ অভিযান পরিচালনা করে। বাগেরহাট কালেক্টরেটের সহকারী কমিশনার মোঃ নুর-ই-আলম সিদ্দিকী র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসেবে এই জরিমানার আদেশ প্রদান করেন।

খুলনা র‌্যাবের মিডিয়া সেল থেকে শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকালে দেয়া এক মেইল বার্তায় জানানো হয় সরকারি মান নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ছাড়া নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পানি উৎপাদন ও বাজারজাতকরণের দায়ে র‌্যাবের অভিযানে এই জরিমানা করা হয়। জরিমানা দেওয়া প্রতিষ্ঠান হলো, বাগেরহাট শহরের দাসপাড়া এলাকার খানজাহান আলী ড্রিংকিং ওয়াটার, বাসাবাটি এলাকার প্রজাপতি ড্রিংকিং ওয়াটার এবং নাগেরবাজার এলাকার মিঠাপানি লিমিটেড ও বারাকাহ (এমএন ড্রিংকিং ওয়াটার)।

র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মোঃ নাজিউর রহমান বলেন, দেশ জুড়ে র‌্যাবের চলমান ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে আমরা বাগেরহাটে বেশ কয়েকটি অভিযান পরিচালনা করেছি। বৃহস্পতিবার বিএসটিআইয়ের প্রতিনিধিদের সাথে নিয়ে বাগেরহাটের চারটি পানি উৎপাদনকারী প্রতিষ্ঠানে অভিযান করা হয়। তাদের দুটি অনুমোদন না নিয়ে বিএসটিআইয়ের লোগোও ব্যবহার করছিল। পাশাপাশি সেখানকার পরিবেশও অস্বাস্থ্যকার। তাই অনুমোদন ছাড়া পানি উৎপাদন ও বাজারজাতকরণের দায়ে ভ্রাম্যমাণ আদালত খানজাহান আলী ড্রিংকিং ওয়াটার ও মিঠাপানি লিমিটেডকে ৩০ হাজার টাকা করে এবং প্রজাপতি ড্রিংকিং ওয়াটার ও বারাকাহ (এমএন ড্রিংকিং ওয়াটার) পানিকে ১৫ হাজার টাকা করে জরিমানা করে। এছাড়া ভেজাল বিরোধী অভিযানের পাশাপাশি যারা অসাধু ব্যবসায়ী রয়েছে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।