UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ঘূর্ণিঝড় আসানি: চট্টগ্রামে নিয়ন্ত্রণ কক্ষ চালু

usharalodesk
মে ১০, ২০২২ ১২:২৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় আসানির কারণে নাগরিকদের সুরক্ষা নিশ্চিত করতে নিয়ন্ত্রন কক্ষ চালু করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। মঙ্গলবার (১০ মে) দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানায় চসিক কর্তৃপক্ষ।

চট্টগ্রাম মহানগরীর দামপাড়া চসিক উপ-কার্যালয়ে এই নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। ঘূর্ণিঝড় সংক্রান্ত যে কোনো বিষয়ে নগরবাসীকে সরাসরি এই নিয়ন্ত্রণ কক্ষে যোগাযোগ করতে বলা হয়েছে।নিয়ন্ত্রণ কক্ষের ফোন নাম্বার ০৩১-৬৩০৭৩৯ এবং ০৩১-৬৩৩৬৪৯।

চসিক সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড় মোকাবিলা এবং নগরবাসীর জানমালের সুরক্ষায় নিয়ন্ত্রন কক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষে সার্বক্ষণিক রেড ক্রিসেন্ট, স্বেচ্ছাসবক, চসিকের আরবান ভলান্টিয়ার টিম ও কর্মকর্তা-কর্মচারী জরুরি সেবায় নিয়োজিত রয়েছেন। এ ছাড়াও শুকনো খাবার, ওষুধ ও বিশুদ্ধ পানিও মজুত রাখা হয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে নগরের কোথাও কোনো ধরনের মানবিক বিপর্যয় ঘটলে দ্রুত নিয়ন্ত্রণ কক্ষে যোগাযোগ করতে নাগরবাসীকে আহ্বান জানিয়েছে চসিক।

এদিকে ঘূর্ণিঝড় আসনি’র প্রভাবে চট্টগ্রাম বন্দরে দুই নম্বর সতর্ক সংকেত বহাল রেখেছে আবহাওয়া দপ্তর। ঘূর্ণিঝড়ের প্রভাবে সমুদ্র উত্তাল রয়েছে। বঙ্গোপসাগরের সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি সাবধানে চলাচল করতে বলা হয়েছে। তাদের গভীর সাগরে বিচরণ না করতে নির্দেশ দেওয়া হয়েছে।

ঊষার আলো-এসএ