UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টুইটার থেকে কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা অস্বীকার মাস্কের

usharalodesk
অক্টোবর ৩১, ২০২২ ১২:১৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : পহেলা নভেম্বরের আগেই টুইটারে গণহারে কর্মী ছাঁটাইয়ের নির্দেশ দিয়েছেন ইলন মাস্ক, এমন সংবাদ ঘুরে বেড়াচ্ছে নিউজ ফিড জুড়ে। এ নিয়ে সংবাদ প্রকাশ করেছে আন্তর্জাতিক গণমাধ্যম নিউইয়র্ক টাইমস ও গার্ডিয়ানের পত্রিকাও।

তবে ইলন মাস্ক নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনকে অস্বীকার করেছেন। তিনি বলেন, পেআউট এড়াতে আগামী মাসের শুরুর আগে টুইটার কর্মীদের ছাঁটাই করার পরিকল্পনা তার নেই। প্রতিবেদন সম্পর্কে জিজ্ঞাসা করা একজন টুইটার ব্যবহারকারীর জবাবে তিনি বলেছেন, এটি মিথ্যা সংবাদ।

গত সপ্তাহে মাস্ক নানা আইনি ঝামেলা শেষে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে কিনে নেন। এরপর প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ও চেয়ারম্যানকে ছাঁটাই করেন। মূলত এর পর থেকেই গুঞ্জন ওঠে টুইটার থেকে গণহারে কর্মী ছাঁটাইয়ের নির্দেশ দিয়েছেন ইলন।

এদিকে মার্কিন সংবাদমাধ্যম দ্য নিউ ইয়র্ক টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, ‘১ নভেম্বরের আগেই এই ছাঁটাই হতে পারে, যে দিনই কর্মচারীদের তাদের স্টক অনুদান পাওয়ার কথা।’

প্রতিবেদন অনুসারে, ১ নভেম্বরের আগে কর্মীদের ছাঁটাই করলে, এই অনুদান দিতে হবে না টুইটার কর্তৃপক্ষকে।এরআগে গত ২১ অক্টোবর দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে বলে, মাইক্রোব্লগিং সাইট টুইটার অধিগ্রহণের পরে চুক্তি অনুসারে সংস্থার ৭৫ শতাংশ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন মাস্ক।

প্রতিবেদনটিতে আরও বলা হয়েছিল, ‘মাস্ক যদি শেষ পর্যন্ত টুইটার গ্রহণ করেন, তাহলে কর্মীদের জন্য একটি কঠিন মুহূর্তে আসবে। কোম্পানির ৭৫০০ কর্মী থেকে ছাটাই করে সংখ্যাটা ২ হাজারের ঘরে আনতে চাইছে ইলন।তবে নিউইয়র্ক টাইমসের চাকরি ছাঁটাইয়ের প্রতিবেদন অস্বীকার করেছেন ইলন মাস্ক।

ঊষার আলো-এসএ