UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ডিসেম্বর হবে ফ্যাসিবাদের পতন ও আন্দোলনের বিজয়ের মাস : মনা

pial
নভেম্বর ৬, ২০২২ ৪:৫১ অপরাহ্ণ
Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি : ডিসেম্বর হবে নিশিরাতের সরকারের বিদায়ের এবং গণতান্ত্রিক আন্দোলনের বিজয়ের মাস। পতনের আতংকে সরকার কাঁপছে। ভীতি ছড়াতে নেতা মন্ত্রীরা আবোল তাবোল বকছে। জনগনকে সাথে নিয়ে রাজপথে গণঅভ্যূত্থান ঘটাতে বিএনপির নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন মহানগর কমিটির আহবায়ক শফিকুল আলম মনা।

রবিবার (৬ নভেম্বর) খুলনায় বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। মহানগর বিএনপির সাবেক সিনিয়র সহ সভাপতি, স্বৈরাচার বিরোধী আন্দোলন ও গণতন্ত্র রক্ষার সংগ্রামের আপোসহীন যোদ্ধা এস এম মোর্শেদ আলমের ১০ মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুপুর ১২ টায় কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে মহানগর ও জেলা শাখার যৌথ উদ্যোগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মোর্শেদ আলমকে একজন আপাদমস্তক রাজনীতিক, দলঅন্তপ্রাণ ব্যক্তি ও অসাম্প্রদায়িক চেতনার মানুষ উল্লেখ করে নগর বিএনপির আহবায়ক মনা বলেন, সারা জীবন তিনি বিএনপির সাথে থেকেছেন। একাধিকবার দলের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। তার বাসভবনে সর্বস্তরের নেতাকর্মীদের অবাধ যাতায়াত ছিল এবং অনেক সময় এটি পার্টি অফিসের মতো ব্যবহার হতো।

শফিকুল আলম মনা বলেন, অবৈধ সরকারের বিরুদ্ধে দেশব্যাপি গণজাগরন সৃষ্টি হয়েছে। শাসক দলীয় ক্যাডারদের হামলা, পরিকল্পিতভাবে যান চলাচল বন্ধ করা, পুলিশী গ্রেফতার ও হয়রানির ঘটনা যতো বাড়ছে; বিএনপির কর্মসূচিতে ততোই জন¯্রােত দেখা যাচ্ছে। গণতন্ত্র মুক্তির সংগ্রামে বিজয় সন্নিকটে দাবি করে তিনি বলেন, এই ক্রান্তিকালে মোরশেদ আলমের মতো নেতৃত্বের বড়ই প্রয়োজন ছিল।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, খান জুলফিকার আলী জুলু, স ম আব্দুর রহমান, শের আলম সান্টু, আবুল কালাম জিয়া, মাহবুব হাসান পিয়ারু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, আশরাফুল আলম খান নান্নু, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদী, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, এনামুল হক সজল,

হাফিজুর রহমান মনি, বেগ তানভিরুল আযম, মুরশিদ কামাল, শেখ আসগর আলী, সৈয়দ সাজ্জাদ আহসান পরাগ, এহতেশামুল হক শাওন, এস এম মুর্শিদুর রহমান লিটন, শেখ ইমাম হোসেন, আরিফুর রহমান, আবু সাইদ হাওলাদার আব্বাস, গাজী আফসার উদ্দিন, মোল্লা ফরিদ আহমেদ, আনসার আলী, রাহাত আলী লাচ্চু, তারিকুল ইসলাম, জাফরী নেওয়াজ চন্দন, মিজানুর রহমান মিলটন, শামসুল বারিক পান্না, শফিকুল ইসলাম শফি,

যুবদলের ইবাদুল হক রুবায়েদ, এস এম এ কাফি সখা, ছাত্রদলের ইসতিয়াক আহমেদ ইস্তি, মহিলা দলের অ্যাডভোকেট কানিজ ফাতেমা আমিন, অ্যাডভোকেট হালিমা আক্তার খানম, স্বেচ্ছাসেবক দলের ওয়াহিদুজ্জামান হাওলাদার, ইউসুফ মোল্লা, এমদাদুল হক, আসাদুজ্জামান আসাদ, শেখ হাবিবুর রহমান হাবিব, মাহবুব উল্লাহ শামীম, মোল্লা সালাহউদ্দিন বুলবুল, মোঃ শহীদ খান প্রমুখ। দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা আবু নাঈম।

(ঊষার আলো-এফএসপি)