UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দৌলতপুর বাজারে থেমে নেই ক্রেতা সমাগম, বাড়ছে স্বাস্থ্যঝুঁকি

usharalodesk
মে ২, ২০২১ ১২:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : চলছে মাহে রমজান। মুসলমানদের রহমত, মাগফেরাত ও নাজাতের মাস। দেশে হুড়-হুড় করে বেড়ে যাওয়া করোনা সংক্রমনে সরকার তৃতীয় দাফায় সাত দিনে লকডাউনের ঘোষণার পর দৌলতপুর বাজারে থেমে নেই ক্রেতা সমাগম। বাজার শুরু হওয়া থেকে শুরু করে, ইফতার আগ মুহুর্ত পর্যন্ত চলে এই সমাগম। যে কারণে স্বাস্থ্যবিধির কোন নিয়মের তোয়াক্কা না করার দরুন বাড়ছে স্বাস্থ্যঝুঁকি।
করোনা মহামারীর সংক্রমন অতীতের দিনগুলোর রেকর্ড ছাড়িয়ে যাওয়ার দরুন লকাডাউনের মাধ্যমে যে সংক্রমন রোধের যে নেতিবাচক দিক বিবেচনা করা হচ্ছে বাস্তবে তার মানার কোনরূপ প্রবনতার দেখা মিলছেনা সাধারণ মানুষের মধ্যে। এমন চিত্র উঠে এসেছে দৌলতপুরের প্রায় সর্বস্তরে। সরেজমিনে, বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুর ১২টার দিকে দৌলতপুরের মুদি দোকানে, মাংস পট্টি, চালের দোকান, মুড়ি-চিড়া পট্টি, খাশি-মুরগীর পট্টি, ফলের বাজার, মাছের বাজার, কাঁচা মালের দোকান, দুধের দোকান, মিষ্টান্ন ভান্ডারসহ প্রায় প্রতিটি নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ক্রয়ে ক্রেতারা উপচে পড়া ভীড় করে। ক্রেতারা রমজানে প্রয়োজনীয় পণ্য, ছোলা, মুড়ি, খেজুর, বিভিন্ন দেশীয় ফল, মাংস, চিড়া, মুড়ি, বেশন ইত্যাদি কিনতে চোখে পড়ার মতো ক্রেতা সমাগম পরিলক্ষিত হয়েছে।
করোনার কথা ভুলে মানুষকে স্বাভাবিক দিনের মতোই চলাচল করতে দেখা যায়। লকডাউন চললেও শপিংমল, দোকানপাট খোলার দরুন আসন্ন ঈদ মুখে পোশাকসহ আধুনিক বিপনীবিতানগুলোতে নজরকাড়া ক্রেতা সমাগম। বিশেষ করে নজরকাড়া জনসমাগম পরিলক্ষিত হয়েছে দৌলতপুর খুচরা-পাইকারী বাজার, ট্রাফিক মোড়, বাজার সম্মুখ, বিভিন্ন শপিংমল, চাঁদনী পট্টি , রেলক্রসিং গেট সংলঘ্ন, বিএল কলেজ সংলগ্নসহ মহাসড়কে চলাচলরত সাধারণ লোকদের মধ্যে।
দৌলতপুরের বাজার কেন্দ্রীক মানুষের এতই জনসমাগম ঘটছে যে, দেখে বোঝার উপায় নেই দেশে মহামারী করোনা ভাইরাস সংক্রমন রোধে সরকার কর্তৃক নতুন করে সাত দিনের লকডাউন চলছে। একেই তো জনসমাগম, অন্যদিকে অনেকের মুখেই মাস্ক নেই। যদিও মাস্ক দেখা গেছে তবে সেটা মুখে নয়, থুতনিতে বা পকেটে।
ব্যবসায়ী আজাদ বলেন, লকডাউন আর রমজান এ দুই সংকটকে উপেক্ষা করে বাজারে বেশ ক্রেতা সমাগম। আর কত? করোনা আমাদের সাধারণ মানুষের জীবনে প্রায় নিত্যসঙ্গীর মতোই হয়ে গেছে। মৃত্যু তো হবেই। তা করোনায় বা স্বাভাবিক তবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সবমিলিয়ে দৌলতপুর বাজারে থেমে নেই ক্রেতা সমাগম, বাড়ছে স্বাস্থ্যঝুঁকি।

(ঊষার আলো-এমএনএস)