UsharAlo logo
মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংসার বাঁচাতে নবজাতককে হত্যা করলেন মা!

usharalodesk
জুন ২, ২০২১ ১:১২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : সাতক্ষীরার তালায় বাড়ির পুকুর থেকে ৮ দিন বয়সী ১ কন্যাশিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল ১ জুন মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার খলিলনগর ইউনিয়নের রায়পুর গ্রামে এ ঘটনা ঘটেছে। নবজাতককে হত্যা সন্দেহে রাতেই মা শ্যামলী ঘোষকে (৩৫) আটক করে পুলিশ। নবজাতকের লাশটি ময়নাতদন্তের জন্যে মর্গে প্রেরণ করা হয়েছে।
এলাকাবাসী বলেছে, তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের রায়পুর গ্রামের মৃত বিষ্টু পদ ঘোষের ছেলে মানিক ঘোষের স্ত্রী শ্যামলী ঘোষ গত মঙ্গলবার ২৫ মে রাত আনুমানিক ৯টার দিকে একটি কন্যাশিশু প্রসব করে। এর পরের দিন বুধবার ২৬ মে থেকে তার স্বামী মানিক ঘোষ বাড়ির কাউকে কিছু না বলে নিরুদ্দেশ হয়ে যায়। এরপর ৩১ মে সোমবার রাতে নিজ বাড়িতে ঘুমন্ত অবস্থায় মায়ের কাছ থেকে নবজাতক শিশুটিও হারিয়ে যায়।
পরদিন ১ জুন মঙ্গলবার সকালে বিষয়টি প্রচার হলে টনক নড়ে এলাকাবাসীর। পরিবারসহ গ্রামের লোকজন সম্ভাব্য সব জায়গায় শিশুটিকে ব্যাপক খোঁজাখুঁজি শুরু করে এবং বিষয়টি প্রশাসনকেও অবগত করে। এরপর রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে বাড়ির পুকুরে শিশুটির লাশ ভাসতে দেখে থানায় খবর দেওয়া হয়।
তালা থানার অফিসার ইনচাার্জ (ওসি) মেহেদী রাসেল সঙ্গীয় ফোর্স নিয়ে রাত সাড়ে ১২টার দিকে পুকুর থেকে নবজাতকটির মৃতদেহ উদ্ধার করে। এসময়ে পুলিশ নিজ সন্তানকে হত্যার সন্দেহে শিশুটির মা শ্যমলী ঘোষকে আটক করে।
পারিবাারিক সূত্র জানা যায়, মানিক-শ্যামলী দম্পতির ঘরে ৩টি মেয়ে আছে। ধারণা করা হচ্ছে, ৪র্থ বারের মতো মেয়ে শিশুর জন্ম হওয়ায় বিতশ্রদ্ধ হয়ে ওঠে তারা। যার বলি হতে পারে নবজাতকটি। এদিকে, নবজাতক হারিয়ে যাওয়ার খবরে প্রায় ৬ দিন নিখোঁজ মানিক ঘোষ বাড়িতে ফিরে আসে। পারিবারের দাবি, মানিকের চোখের সমস্যা দেখা দেওয়ায় চিকিৎসার জন্য তিনি এতদিন পার্শ্ববর্তী ৫ মাথা এলাকায় জনৈক নিমাই ঘোষের বাড়িতে অবস্থান করছিলেন।
তবে এলাকাবাসী বলছে ভিন্ন কথা। ৪র্থ বারের মতো মেয়ে শিশুর জন্ম হওয়ায় খুশি হতে পারেননি তিনি। তাই বাড়ি ছাড়া হয়েছিল। এখন মৃত্যুর সংবাদে তার বাড়ি ফেরা। তবে সর্বশেষ শ্যামলীকে জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসতে পারে গুরুত্বপূর্ণ অনেক তথ্য। ধারণা করা হচ্ছে, সংসার টেকাতে পরিকল্পিতভাবে শিশুটিকে হত্যা করা হতে পারে।
এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য বিকাশ মন্ডল বলেন, বিষয়টি খুব দুঃখজনক। শিশুটির হারিয়ে যাওয়ার খবরে তারা দিনব্যাপী ব্যাপক খোঁজাখুঁজি করেছিলেন। সর্বশেষ রাত সাড়ে ১০টার দিকে বাড়ির পুকুরে তার লাশ ভাসতে দেখে পুলিশে খবর দিলে তারা লাশ উদ্ধার ও তার মাকে হত্যার সন্দেহে আটক করে।
তালা থানা আফিসার ইনচার্জ মেহেদী রাসেল নবজাতক কন্যার লাশটি উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ ঘটনায় নিজ কন্যাকে হত্যার সন্দেহে মাকে আটক করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশটি মর্গে প্রেরণ করা হয়েছে।

(ঊষার আলো- এম.এইচ)