UsharAlo logo
রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাইকগাছায় ভারী বর্ষণে কোটি টাকার ক্ষতি

koushikkln
সেপ্টেম্বর ১৫, ২০২২ ১০:৫৮ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছায় ৫ম দিনের ভারী বর্ষণে তলিয়ে গেছে উপজেলার বিস্তীর্ণ এলাকা। হাজার হাজার চিংড়ি ঘের ও পুকুর জলাশয়ের মাছ ভেসে গিয়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বিভিন্ন জলাবদ্ধ এলাকা পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৪টার দিকে বজ্রপাতের সাথে ভারী বর্ষণ শুরু হয়। টানা কয়েক ঘন্টার ভারী বর্ষণে মুহূর্তের মধ্যে তলিয়ে যায় উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার বিস্তীর্ণ এলাকা। বাড়ী-ঘর, রাস্তা-ঘাট, স্কুল কলেজের মাঠ, ফসলের ক্ষেত, চিংড়ি ঘের ও পুকুর জলাশয় তলিয়ে যায়। সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা টিপু সুলতান জানান, ভারী বর্ষণে ২ হাজার ৯২৫টি চিংড়ি ঘের ও পুকুর জলাশয় তলিয়ে গিয়ে একাকার হয়ে যায়। এতে ১ কোটি টাকার বেশি আর্থিক ক্ষতি হয়েছে। বীজতলা ও সবজি সহ কৃষি ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে উপজেলা কৃষি অফিসার জাহাঙ্গীর আলম জানান।

স্কুলের সম্পূর্ণ মাঠ তলিয়ে যায় বলে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার সরকার জানান।

উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম জানান, বিভিন্ন জলাবদ্ধ এলাকা পরিদর্শন করে পানি নিষ্কাসনে খালের অবৈধ নেট-পাটা অপসারণ সহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট জনপ্রতিনিধিদের নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনা অনুযায়ী তারা স্ব স্ব ইউনিয়নে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে বলে উপজেলা প্রশাসনের নির্বাহী এ কর্মকর্তা জানিয়েছেন।