UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাটে প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে ধানের বীজ ও সার বিতারন

pial
জুন ২৯, ২০২২ ৪:৪৪ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান (বাগেরহাট) : আমন মৌসুম কে সামনে রেখে ফসলী জমি কানায় কানায় আবাদী করতে বাগেরহাটের প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে ধানের বীজ ও সার বিতারন করা হয়েছে।
বাগেরহাট সদর উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে বুধবার (২৯ জুন) দুপুরে উপজেলা কৃষি অফিস চত্বরে আনুষ্ঠানিকভাবে কৃষকদের মাঝে প্রধান অতিথি হিসাবে সার বীজ বিতারন করেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার সাদিয়া সুলতানা। এছাড়া উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা নুরে -জান্নাত, সহকারী কৃষি কর্মকর্তা মোঃ ইয়ার আলীসহ প্রিন্ট ও ইলেক্ট্রীক মিডিয়ার সংবাদ কমীরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিসার সাদিয়া সুলতানা বলেন, ২০২১-২২ অর্থ বছরের আমন মৌসুমে সরকারে প্রনোদনা হিসাবে সদর উপজেলার ১০ ইউনিয়নের ১ হাজার ৫০ জন প্রান্তিক কৃষকের মাঝে বিনামুল্যে ৫ হাজার ২৫ কেজি বীজ ধান ও ২১ মেঃ টন ডিএপি ও এমওপি সার বিতারন করা হয়। বীজ ধান ও সার বিতারনকালে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম বলেন, জমি অনাবাদি রাখা যাবে না।
নিজের স্বার্থে দেশের স্বার্থে জমিতে ফসল ফলাতে হবে। আমাদের প্রধান মন্ত্রী শেখ হাসিনা বলেছেন ফসল উৎপাদনে কৃষকদের সার্বিক সহযোগিতা করা হবে। যা বাস্তবায়ন হচ্ছে। ফসল ফলাতে পানি সরবারহ বা নিষ্কাষনে কেহ প্রতিবন্ধকতা করলে অভিযোগ পেলে উপজেলা প্রশাসন তা নিরসন করবে।

(ঊষার আলো-এফএসপি)