UsharAlo logo
বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ভারতীয় ট্রাক চালক ও সহকারীদের ঘুরে বেড়ানোয় প্রশাসন কঠোর

usharalodesk
মে ১০, ২০২১ ১০:৫২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ভারতী ট্রাক চালক ও সহকারীদের বন্দর এলাকায় ইচ্ছামত ঘুরে বেড়ানো রোধে কঠোর হচ্ছে যশোর জেলা প্রশাসন। এ লক্ষে রবিবার (১০ মে) বেনাপোল বন্দরে জেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান চালানো হয়। করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধিরোধে এ অভিযান চালানো হয় বলে জানিয়েছেন যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মোঃ সায়েমুজ্জামান।
এ সময় বিভিন্ন হোটেল, দোকান মালিকদের সতর্ক করে দেয়া হয় যাতে তারা ভারতীয় চালক ও সহকারীদের কাছে কোনো পণ্য বিক্রি না করে।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জানান, ভারত থেকে যেসব মালবাহী ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করবে সেসব ট্রাকের চালক ও হেলপারদের টার্মিনালেই থাকতে হবে। কোনোভাবেই তারা টার্মিনালের বাইরে আসতে পারবে না। অথচ চালক ও হেলপাররা তাদের নিদিষ্ট স্থানে না থেকে হোটেলে খাওয়া দাওয়া করাসহ বন্দর এলাকায় যথেচ্ছা ঘুরে বেড়াচ্ছে। তাদের ঘুরে বেড়ানো রোধে অভিযান চালানো হয়। শার্শা উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার নেতৃত্বে শার্শার সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজুল হক এতে অংশ নেন।
এ সময় মাস্ক না পড়ার অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করে তিনটি মামলায় দেড় হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ভারত থেকে আসা ট্রাকের ড্রাইভাররা যাতে তাদের জন্য নির্ধারিত এলাকার বাইরে যেতে না পারে তা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সবাইকে সতর্ক করা হয়। কোনো দোকানপাট থেকে ভারতীয় ট্রাক ড্রাইভারদের কাছে যাতে কোনকিছু বিক্রি করা না হয় সেজন্যও স্থানীয় ব্যবসায়ীদের সতর্ক করা হয়। এ ধরণের অভিযান প্রতিদিন অব্যাহত থাকবে বলে প্রশানের পক্ষ থেকে জানানো হয়েছে।

(ঊষার আলো-এমএনএস)