UsharAlo logo
বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জেলা আ.লীগের আলোচনা সভা

koushikkln
মে ১৭, ২০২২ ১০:৫১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ খুলনা জেলা শাখার আয়োজনে মঙ্গলবার (১৭ মে) বিকাল ৪টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা শেখ হারুনুর রশীদ।

সভাপতি তার বক্তব্যে বলেন, ১৭ মে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ১৯৭৫ সালে দেশদ্রোহী কুচক্রী মহলের হাতে বঙ্গবন্ধু স্বপরিবারে নিহত হওয়ার পর দীর্ঘ প্রবাস জীবন কাটিয়ে ১৯৮১ সালের এই দিনে দেশে ফেরেন। ওই দিন সারাদেশ থেকে আসা লাখো মানুষ তাকে স্বাগত জানান, ভালোবাসায় সিক্ত হন বঙ্গবন্ধুকন্যা। তিনি আরো বলেন, শেখ হাসিনা নেই আমরা নেই। অনেকে নতুন এসেছে সুযোগ নিতে, আবার তারা দুর্দিনে নেতা ও দল পরিবর্তন করবে। তাদের হতে সাবধান থাকতে হবে। আগামী নির্বাচনে নৌকাকে জয়ী করতে সকলে ঐক্যবদ্ধ হয়ে মাঠে কাজ করার আহবান করেন তিনি।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারি। তার বক্তব্যে তিনি বলেন বঙ্গবন্ধুর সুযোগ্যকন্যা শেখ হাসিনা প্রত্যাবর্তন করেছিলেন বলেই আওয়ামী লীগ আজ সুসংগঠিত, দেশ আজ উন্নয়নের শিখরে। শেখ হাসিনার হাতে যতকাল দেশের নেতৃত্ব থাকবে ততকাল দেশ নিরাপদ থাকবে। তিনি আরো বলেন ব্যক্তির রাজনীতি বাদ দিয়ে সংগঠনের রাজনীতি ও শেখ হাসিনার রাজনীতি করতে হবে। শেখ হাসিনা সরকারের উন্নয়ন তুলে ধরতে হবে।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক এ্যাড. ফরিদ আহমেদেও সঞ্চালনায় আলোচনায় অংশ নেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড. কাজী বাদশা মিয়া, এ্যাড. এম এম মুজিবর রহমান, এএফএম মাকসুদুর রহমান, বিএমএ ছালাম, অধ্যাঃ এ্যাড. নিমাই চন্দ্র রায়, রফিকুর রহমান রিপন, যুগ্ম-সম্পাদক মোঃ কামরুজ্জামান জামাল, সাংগঠনিক সম্পাদক সরদার আবু সালেহ, দপ্তর সম্পাদক এম এ রিয়াজ কচি, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. নব কুমার চক্রবর্তী, মহিলা বিষয়ক সম্পাদক হালিমা ইসলাম, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ রাশেদুল ইসলাম রাসেল, শ্রম সম্পাদক মোজাফফর মোল্যা, সাংস্কৃতিক সম্পাদক মোখলেসুর রহমান বাবলু, উ উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক খায়রুল আলম, নির্বাহী কমিটির সদস্য অসিত বরণ বিশ্বাস, অধ্যক্ষ ফ ম ছালাম, জাহাঙ্গীর হোসেন মুকুল, মোসাম্মৎ সামসুন্নাহার, শিউলি সরোয়ার, শাহিনা আক্তার লিপি, ফারজানা নিশি, অমিয় অধিকারী, মোঃ আজগর বিশ্বাস তারা, মোঃ জামিল খান, অধ্যাঃ আশরাফুজ্জামান বাবুল, সরদার আবুল কাশেম ডাবলু, মানিকুজ্জামান অশোক, হোসনে আরা চম্পা, নাজনীন নাহার কনা, শেখ মোঃ আবু হানিফ, আজিজুর রহমান রাসেল, এ্যাড. সেলিনা আক্তার পিয়া, এ্যাড. জেসমিন পারভিন জলি, এ্যাড পলাশি মজুমদার, এ্যাড ফারজানা মাহমুদ সেতু, মমতাজ শিরিন ময়না, মোঃ মোতালেব হোসেন, খান সাইফুল ইসলাম, সরদার জাকির হোসেন, দেব দুলাল বাড়ই বাপ্পি, মোঃ পারভেজ হাওলাদার, মোঃ ইমরান হোসেন প্রমূখ।
এ ছাড়া জেলার আওতাধীন এলাকার মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়।