UsharAlo logo
বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

“সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা” এবং “সিটি কর্পোরেশন সম্পর্কিত প্রশিক্ষণ’’ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠিত

ঊষার আলো ডেস্ক
মার্চ ৬, ২০২৪ ৬:৫৭ অপরাহ্ণ
Link Copied!

খুলনা নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে “সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা” এবং “সিটি কর্পোরেশন সম্পর্কিত প্রশিক্ষণ’’ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। প্রধানমন্ত্রীর এ উদ্যোগ বাস্তবায়নে সিটি কর্পোরেশনের সকল বিভাগ ও শাখা সমূহকে সেবার মনোভাব নিয়ে কাজ করতে হবে। নগরবাসীর জন্ম থেকে মৃত্যু পর্যন্ত প্রায় সকল সেবা সিটি কর্পোরেশন দিয়ে থাকে উল্লেখ করে তিনি সেবার মান ও পরিধি বাড়াতে দেশের সকল সিটি কর্পোরেশনের মধ্যে অভিজ্ঞতা বিনিময়ের ধারা অব্যাহত রাখার ওপর গুরুত্বারোপ করেন।

সিটি মেয়র আজ বুধবার সকালে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত “সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা” এবং “সিটি কর্পোরেশন সম্পর্কিত প্রশিণ’’ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। পারস্পারিক শিখন সফর কর্মসূচির অংশ হিসেবে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে।

কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন এনআইএলজি’র পরিচালক (প্রশিণ ও পরামর্শ) মোঃ সবুর হোসেন। ঢাকা দণি ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনসহ চট্টগ্রাম, সিলেট, গাজীপুর, রাজশাহী, নারায়নগঞ্জ, কুমিল্লা, ময়মনসিংহ ও খুলনা সিটি কর্পোরেশনের ৮০ জন কর্মকর্তা এ প্রশিণ কোর্সে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে পাওয়ার পয়েন্টের মাধ্যমে কেসিসি’র বিভিন্ন সেবামূলক কার্যক্রম তুলে ধরা হয়। পরে প্রশিণার্থী কর্মকর্তাগণ কেসিসি’র মানববর্জ্য ট্রিটমেন্ট প্লান্ট ও কঠিন বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমসহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন।

অনুষ্ঠানে এনআইএলজি’র উপপরিচালক কামরুন নাহার, সহকারী পরিচালক নুরুল ইসলাম, কেসিসি’র প্রধান রাজস্ব কর্মকর্তা সানজিদা বেগম, প্রধান প্রকৌশলী মশিউজ্জামান খান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) মোঃ আব্দুল আজিজ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ আনিসুর রহমানসহ ১০টি সিটি কর্পোরেশনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।