UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ১৩ হাজার ৪৪৪

usharalodesk
মে ১২, ২০২১ ১১:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : করোনাভাইরাসের তাণ্ডবে লন্ড ভন্ড বিশ্ববাসী। ভাইরাসটি দিন দিন আরও ভয়ংকর হয়ে উঠছে । প্রতিদিনই লম্বা হচ্ছে মৃত্যুর লাইন, আক্রান্তও হচ্ছে লাখ লাখ মানুষ। মহামারি এ ভাইরাসের নতুন নতুন ধরন মানুষের মনে আতঙ্ক বাড়িয়ে দিচ্ছে। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো আতঙ্কে রয়েছে বিশ্ব। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৩ লাখ ৩০ হাজার এবং আক্রান্ত হয়েছে ১৬ কোটি ৩ লাখেরও বেশি মানুষ।
করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, আজ ১২ মে বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরও ১৩ হাজার ৪৪৪ মানুষ এবং নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে প্রায় ৭ লাখ ১০ হাজার ১৫২ জন। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩৩ লাখ ৩০ হাজার ৮৭৯ জনের এবং আক্রান্ত হয়েছে ১৬ কোটি ৩ লাখ ২০ হাজার ১৩ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৩ কোটি ৮০ লাখ ৫৩ হাজার ৬৮৪ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৩ কোটি ৩৫ লাখ ৫০ হাজার ১১৫ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৬ হাজার ৯৪৬ জনের।
আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত দেশটিতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছে ২ কোটি ৩৩ লাখ ৪০ হাজার ৪৫৬ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৫৪ হাজার ২২৫ জনের।
আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল এখন পর্যন্ত করোনায় ১ কোটি ৫২ লাখ ৮৫ হাজার ৪৮ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ২৫ হাজার ৭১১ জনের।
আক্রান্তের দিক থেকে ৪র্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫৮ লাখ ১৭০ জন। ভাইরাসটিতে মারা গেছে ১ লাখ ৬ হাজার ৯৩৫ জন।
এ তালিকায় ৫ম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৫০ লাখ ৫৯ হাজার ৪৩৩ জন। এর মধ্যে মারা গেছে ৪৩ হাজার ৫৮৯ জন।
এদিকে আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম।

(ঊষার আলো- এম. এইচ)