UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শ্মশানে লাশের শরীর থেকে কাপড় খুলে বিক্রি করত তারা!

usharalodesk
মে ১০, ২০২১ ১২:২০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : মৃতদের পোশাক, এমনকি গায়ের সাদা চাদরও সরিয়ে নিত তারা। তারপর সেগুলোতে এক বিশেষ ব্র্যান্ডের স্টিকার সেটে পৌঁছে দিত দোকানে দোকানে। প্রতি দিনের সংগ্রহের কিছু টাকা দিতে দোকানিরা। ভারতের যোগীরাজ্যে গত ১০ বছর ধরে এভাবেই রুজি-রুটি চালাচ্ছিল একটি দল। করোনার দাপটে ফুলেফেঁপে উঠেছিল ব্যবসা।
রোববার পশ্চিম উত্তরপ্রদেশের বাগপতের এলাকা থেকে তাদের ৭ জনকে আটক করে পুলিশ। পুলিশ বলেন, অভিযুক্তরা মৃতদেহের পরনের জামা-কাপড় ও অন্যান্য জিনিস চুরি করত।
সার্কেল কর্মকর্তা অলোক সিং জানান, মৃতদেহের বিছানার চাদর, শাড়ি, জামা চুরি করত অভিযুক্তরা। তাদের কাছ থেকে ৫২০টি বিছানার চাদর, ১২৭টি কুর্তা, ৫২টি শাড়ি এবং একাধিক জামা উদ্ধার হয়েছে। গত কয়েক দিনে যেখানে মৃতদেহের স্তূপ জমা করে রাখা হয়েছিল সেখানকার মৃতদের শরীর থেকে খুলে নেওয়া হয়েছিল।
পরে, সেগুলো ধুয়ে ও ইস্ত্রি করে গ্বয়ালিয়রের একটি কোম্পানির লেবেল সেঁটে বিক্রি করত তারা। এলাকার কাপড় ব্যবসায়ীদের সঙ্গেও অভিযুক্তদের যোগাযোগ ছিল বলে জানায় পুলিশের ওই কর্মকর্তা।
পুলিশ আরও বলেন, আটককৃতদের মধ্যে ৩ জন একই পরিবারের। গত ১০ বছর ধরে চুরির চক্র চালাচ্ছে তারা। চুরির ধারা ছাড়াও তাদের বিরুদ্ধে মহামারি আইনে ব্যবস্থা নেওয়া হবে।

(ঊষার আলো- এম. এইচ)