UsharAlo logo
বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দরিদ্র শিক্ষার্থীদের জন্য মাগুরায় ফ্রী হেল্থ ক্যাম্প

usharalodesk
মে ১১, ২০২১ ১২:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : মাগুরায় দরিদ্র শিক্ষার্থী ও সমাজের পিছিয়ে পড়া মানুষদের জন্য সোমবার (১০ মে) দিনব্যাপী বিনামূল্যে হেল্থ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। সকালে শহরের দোয়ারপাড়ায় বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) এর আয়োজনে হেল্থ ক্যাম্প পরিচালনা করেন শিশু রোগ বিশেষজ্ঞ ডাক্তার আলী হাসান ফরিদ জামিল। এ সময় ৫০ জন শিশু-কিশোর শিক্ষার্থীকে চিকিৎসা সেবা দেয়া হয়।
এর আগে কেন্দ্রীয় বাসদের পাঠচক্র ফোরামের সদস্য প্রকৌশলী শম্পা বসুর সভাপতিত্বে শিশু-কিশোরদের ‘স্বাস্থ্য সুরক্ষা ও সচেতনতা’ বিষয়ক একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় আলোচনা করেন ডাক্তার আলী হাসান ফরিদ জামিল, বাসদ ঝিনাইদহ জেলা সমন্বয়ক এ্যাডভোকেট আসাদুল ইসলাম আসাদ। সভা শেষে শিক্ষার্থীদের মাঝে মাস্ক, সাবান, ভিটামিন সি, খাবার স্যালাইন, টুথপেস্ট ও টুথব্রাশসহ একটি করে ব্যাগ বিতরণ করা হয়।
সভায় বক্তাগণ বলেন যে, বাংলাদেশের সংবিধান অনুযায়ী চিকিৎসা মানুষের মৌলিক অধিকার। কিন্তু দেশে চিকিৎসা সেবা এখন বাণিজ্যিক উপকরণে পরিণত হয়েছে। সভা থেকে সকল নাগরিকের চিকিৎসা সেবা নিশ্চিত করা, স্বাস্থ্য ও চিকিৎসা খাতে বরাদ্দ বাড়ানো ও দুর্নীতি রোধে কার্যকর ব্যবস্থা নেয়ার দাবি জানান হয়।

(ঊষার আলো-এমএনএস)