UsharAlo logo
মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চ্যাম্পিয়ন্স লিগের শীর্ষ ষোলো থেকে বিদায় নিল বার্সা

usharalodesk
মার্চ ১১, ২০২১ ৮:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো স্পোর্টস ডেস্ক : গোল মিসের মহড়ায় নাটকীয় কিছু করা হলোনা বার্সেলোনার। পিএসজির সঙ্গে ১-১ গোলে ড্র করে, ২ লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে হারায়, চ্যাম্পিয়ন্স লিগের শীর্ষ ষোলো থেকে বিদায় নিতে হলো কাতালানরা। এদিন দুর্দান্ত ১ টি গোল করলেও, চ্যাম্পিয়ন্স লিগে ৬ বছর পর পেনাল্টি মিসের যন্ত্রণায় পুড়েছে মেসি। তবে, পিএসজির হয়ে পেনাল্টি থেকে গোল করেছে কিলিয়ান এমব্যাপ্পে।
এবার আর হলোনা। গোলের অগণিত সুযোগ নষ্ট করে কি আর এমন সমীকরণ মেলানো যায়! ৪ বছর আগে কাতালানদের বর্বর আঘাতে লুটিয়ে পড়া প্যারিস আবার দাঁড়িয়েছে মাথা উচু করে।
পার্ক দে প্রিন্সেসে শুরু থেকেই বেপরোয়া বার্সেলোনা। ২০০৩-০৪ মৌসুমের পর চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের প্রথমার্ধে ৯ বার গোলে শটের এমন অভিজ্ঞতা আর কোনো দলের বিপক্ষে ফ্রেঞ্চ জায়ান্টদের হয়নি। কিন্তু, এসব আক্রমণ থেকে কি’ই বা এনে দিতে পারলেন ডেম্বেলে-সার্জিনো ডেস্টরা!
পা লাগালেই বল জড়ায় জালে, এমন সুযোগও মিস করেছে মেসিরা। গ্যালারি থেকে এদিন পিএসজিকে সমর্থন দিয়ে গেছে ইনজুরি আক্রান্ত নেইমার। ২০১৭’তে বার্সার জার্সিতে এই পিএসজির বিপক্ষে মহাকাব্যিক ৬-১ গোলের জয়ের নায়ক নিশ্চয়ই পুরনো বন্ধুর এমন মিসে হতাশ হননি।
একে তো প্রথম লেগেই ৪-১ গোলে এগিয়ে ছিলো পিএসজি। তারওপর ফিরতি পর্বে ৩০ মিনিটে পেয়ে গেলো পেনাল্টি। ক্যাম্প ন্যু’য়ের হ্যাটট্রিক ম্যান কিলিয়ান এমব্যাপ্পের স্কোর করতে ভুল হয়নি। মেসির ২২ বছর ২৮৬ দিন বয়সের রেকর্ড ভেঙে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে ২২ বছর ৮০ দিন বয়সে চ্যাম্পিয়ন্স লিগে ২৫ গোলের নতুন রেকর্ড লিখলেন ফ্রেঞ্চ নাম্বার সেভেন।
বিরতির পর গোলপোস্ট বদলালেও বদলায়নি চিত্র। পিএসজির ডি-বক্সে হুমড়ি খেয়ে পড়লেও, নাভাস-মার্কুইনহোসদের দেয়াল টপকাতে ব্যর্থ মেসি-ডেম্বেলে-বুসকেটসরা। ১৬ বছরের ইতিহাসে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে নেই মেসি-রোনালদোর কেউই।

 

(ঊষার আলো-এম.এইচ)