UsharAlo logo
শনিবার, ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সীতাকুণ্ডের বিএম ডিপো পরিদর্শনে স্বাস্থ্য অধিদপ্তর

pial
জুন ১০, ২০২২ ৪:০৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : স্বাস্থ্য অধিদপ্তরের উচ্চ পর্যায়ের একটি বিশেষজ্ঞ দল চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়িতে রাসায়নিক বিস্ফোরণের সম্ভাব্য স্বাস্থ্য ঝুঁকি খতিয়ে দেখতে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। শুক্রবার (১০ জুন) বেলা ১১টায় স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক ডা. নাজমুল ইসলামের নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের দল অগ্নিকাণ্ড ও বিস্ফোরণ পরবর্তী অবস্থা পর্যবেক্ষণ করেন।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের উপপরিচালক ডা. মো. সফিকুল ইসলাম, চট্টগ্রাম সিভিল সার্জন মো. ইলিয়াছ চৌধুরী, মেডিকেলের কিডনি বিশেষজ্ঞ এনামুল হক শামীম, ডিএনসিসি ডেডিকেডেট কোভিড হাসপাতালের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো. মশিউর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. অনিন্দিতা শবনম কোরেশী, সহকারী পরিচালক ডা. মহিউদ্দিন আহমেদ, সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর উদ্দিন, ইভালুয়েটর ডা. ফাবলিনা নওশিন, আইএইচআর এর ডাটা ম্যানেজার রাকিবুল ইসলাম, বিসিআইসির ইন্ডাস্ট্রিয়াল সেফটি এন্ড হেলথ ডিপার্টমেন্টের কেমিস্ট মো. জিয়াউল হক এবং ডেপুটি চিফ কেমিস্ট হুমায়ন কবির।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ পরিচালক ডা. মো. নাজমুল ইসলাম বলেন, বিএম ডিপোতে রাসায়নিক বিস্ফোরণ ঘটেছে। রোগ নিয়ন্ত্রণ শাখায় আমরা রেডিয়েশন হেজার্ট এবং কেমিক্যাল হেজার্ড বিষয়ে কাজ করি। রাসায়নিক বিস্ফোরণে স্বাস্থ্য ঝুঁকি হয়েছে কিনা তা খতিয়ে দেখতে বিশেষজ্ঞ দলটি ঘটনাস্থল পরিদর্শনে এসেছেন বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্বাস্থ্য ঝুঁকিতে পড়া রোগীরা কেমন চিকিৎসা নিচ্ছে তাও পরিদর্শন করতে যাব। পরবর্তীতে এই ধরনের ঘটনায় যাতে স্বাস্থ্য ঝুঁকি কমানো যায় সে বিষয়ে আমরা কাজ করব।

(ঊষার আলো-এসএইস)