UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

মানুষ হত্যা করে ক্ষমতা টিকিয়ে রাখা যায় না

koushikkln
সেপ্টেম্বর ২৩, ২০২২ ১১:১৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনা জেলা বিএনপি’র আহবায়ক আমীর এজাজ খান বলেছেন, বিএনপি’র প্রতিষ্ঠাতা বীরমুক্তিযোদ্ধা জিয়াউর রহমান বীরউত্তম জাতির ক্রান্তিকালে মহান স্বাধীনতার ঘোষণা দিয়ে নির্যাতন-নিপীড়ন ও শোষনের বিরুদ্ধে পাকহানাদার বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন। তার আহবানে সাড়া দিয়ে বীরবাঙালী সশস্ত্র মুক্তিযুদ্ধে মাধ্যমে দেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছিল। তাই রণাঙ্গনের বীরসেনানী শহীদ জিয়ার হাতে গড়া দল বিএনপি’র নেতাকর্মীরা পুলিশের বন্দুকের গুলির ভয় পায় না। ক্ষমতার মসনদ চিরস্থায়ী বন্দোবস্ত করতে ভোটডাকাত আওয়ামী ফ্যাসিষ্ট সরকার রাষ্ট্রীয় পুলিশ বাহিনীকে দিয়ে নির্বিকারে গুলিবর্ষণ করিয়ে দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করছে। আ’লীগের প্রত্যক্ষমদদে দেশের বিভিন্ন স্থানে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে প্রকাশ্যে গুলি করে নিরীহ নেতাকর্মীদের হত্যা করছে। মানুষ হত্যা করে ক্ষমতা টিকিয়ে রাখা যায় না, অচিরেই বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দুর্বার আন্দোলনের মধ্যদিয়ে দেশের মানুষের নাগরিক অধিকার আদায়ের মধ্যদিয়ে প্রকৃত স্বাধীনতা ফিরিয়ে আনা হবে; ইনশাআল­াহ্।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে খুলনা প্রেসক্লাব মিলনায়তনে ফুলতলা উপজেলা কর্মীসভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন জেলা বিএনপি’র সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পী।

তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অগ্নিমূল্য, জ্বালানী ও ভোজ্যতেলের সীমাহীন মূল্যবৃদ্ধির সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে জনগনের পকেট কেটে আওয়ামী লীগের মন্ত্রী-এমপিরা শত শত কোটি টাকা লুটে নিচ্ছে। দেশের মানুষের নাভিশ্বাস উঠে গেছে। মানুষ এই দুর্নীতিবাজ লুটেরা সরকারের হাত থেকে রেহাই চায়। ভোট ও ভাতের অধিকার চায় না। তাই বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে উপজেলাপর্যায়ে কর্মীসভার মধ্যদিয়ে তৃণমূল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করছি। শিঘ্রীই জনগনকে সাথে নিয়ে সরকার পতনের একদফার কর্মসূচি আসছে। অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতা থেকে টেনেহিছড়ে নামিয়ে নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ সুষ্ঠু গ্রহনযোগ্য নির্বাচনের মধ্যদিয়ে ‘মাদার অফ ডেমোক্রেসি’ দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে জনগনের সরকার প্রতিষ্ঠা করা হবে।
দলীয় নেতাকর্মীদের প্রতি উদ্যত্ত আহবান জানিয়ে মনিরুল হাসান বাপ্পী আরও বলেন, দেশের এই ক্রান্তিকালে দলের মধ্যে কোনো বিভাজন নয়। ঐক্যবদ্ধ বিএনপি নিশ্চিয়ই পুলিশ ছাড়া আওয়ামী ক্যাডারদের চেয়ে শতগুণে শক্তিশালী। তাই পুলিশ দিয়ে হামলা-মামলা না করিয়ে অবিলম্বে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচন আয়োজনের আহবান জানিয়েছেন তিনি।

ফুলতলা উপজেলা বিএনপি’র যুগ্ম-আহবায়ক মোঃ সেলিম সরদারের সভাপতিত্বে যুগ্ম-আহবায়ক ইঞ্জিনিয়ার মোঃ মনির হাসান টিটোর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা বিএনপি’র যুগ্ম-আহবায়ক শেখ আবু হোসেন বাবু, জুলফিকার আলী জুলু, এসএ রহমান বাবুল, মোল­া খায়রুল ইসলাম, মোঃ রকিব মলি­ক, শেখ তৈয়বুর রহমান, এসএম শামীম কবির, আশরাফুল ইসলাম নান্নু, শামসুল আলম পিন্টু, এনামুল হক সজল, একেএম শহীদুল আলম, সুলতান মাহমুদ, আরিফুর রহমান, রফিকুল ইসলাম বাবু, হাসনাত রিজভী মার্শাল, শেখ আবুল বাশার, জাফরী নেওয়াজ চন্দন, শামসুল বারিক পান্না, আতাউর রহমান রনু, ইবাদুল হক রুবায়েত, শেখ আঃ ছালাম, মোঃ শহিদুল ইসলাম, হাবিবুর রহমান হাবিব, কাজী আনোয়ার হোসেন বাবু ও ওয়াহিদুজ্জামান নান্না প্রমুখ।