UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কিশোরীকে বাল্যবিবাহ দেয়ার চেষ্টা: দুইজনকে জরিমানা

koushikkln
সেপ্টেম্বর ২৫, ২০২২ ১০:৪০ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছায় ১১ বছরের কিশোরীর বাল্যবিবাহ বন্ধ করে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম। এ ঘটনায় দু’জনকে ২০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। রবিবার (২৫ সেপ্টেম্বর) সকালে উপজেলা সদরে এ্যাডঃ মোহতাছিম বিল্লাহর বাড়ীতে কয়রা উপজেলার সাতালিয়া গ্রামের কেরামত আলী ঢালীর ছেলে রেজওয়ান ঢালীর সাথে নোটারী পাবলিকের মাধ্যমে পাইকগাছার ফকিরাবাদ গ্রামের নগর আলী গাজীর ১১ বছরের কিশোরী মেয়ের বাল্যবিবাহের প্রস্তুতি নেয়।

এ খবর জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে ঘটনাস্থলে পুলিশ ও আনসার সদস্যরা অভিযান চালিয়ে ছেলে এবং মেয়ে পক্ষের সবাইকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমান আদালতে হাজির করে।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও বাল্যবিবাহ নিরোধ আইনের আওতায় ছেলের মামাকে ১০ হাজার ও মেয়ের নানাকে ১০ হাজার টাকা জরিমানা করেন এবং প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত কিশোরী মেয়েকে বিবাহ দিবেন না মর্মে মুচলেকা নেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক আলতাপ হোসেন, এসআই হাফিজুর রহমান, আনসার কমান্ডার আবু হানিফ, ফয়সাল হোসেন, আব্দুর রহমান ও পুলিশ সদস্য আরিফ।