UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

আনোয়ারায় বজ্রপাতে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু

usharalodesk
মে ২৪, ২০২১ ১১:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : চট্টগ্রামের আনোয়ারায় ধানক্ষেতের ভেতর দিয়ে যাওয়া একটি সড়ক থেকে ২ নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। তাঁরা বজ্রপাতে মারা গেছে বলে পুলিশ জানিয়েছে।
আজ ২৪ মে সোমবার ভোররাত ৪টার দিকে আনোয়ারা উপজেলার বটতলী ইউনিয়নের পশ্চিম বরৈয়া গ্রাম থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।
নিহত ২ জন হলেন বটতলী ইউনিয়নের পশ্চিম বরৈয়া গ্রামের মো. ইলিয়াছ (৪০) ও মো. আবুল কাশেম (৩৮)।
বটতলী ইউনিয়নের ৯ নম্বর পশ্চিম বরৈয়া ওয়ার্ডের সদস্য মো. আব্দুর রহিম বলেছেন, নিহতরা পেশায় নির্মাণ শ্রমিক। তারা রায়পুর ইউনিয়নের গহিরা গ্রামে কাজ শেষে বাড়ি ফিরছিল। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ওই ইউনিয়নের গোদারপাড়া সেতুর কাছে একটি দোকানে বসে তাদের চা খেতে দেখেছিলেন স্থানীয়রা। এরপর তারা বিস্তীর্ণ ধানক্ষেতের মাঝ দিয়ে তৈরি কাঁচা সড়ক ধরে হেঁটে হেঁটে বাড়ি ফিরছিলেন। সন্ধ্যা ৭টার পর থেকে পরিবারের সদস্যরা তাদের মোবাইল বন্ধ পান।
বজ্রপাতে তাদের মৃত্যু হয়েছে জানিয়ে ইউপি সদস্য রহিম বলেছেন, ‘প্রথমে আমরা ভেবেছিলাম, সাপের কামড়ে মারা গেছে। কিন্তু ঘটনাস্থলে গিয়ে দেখি, আবুল কাশেমের শরীরের একপাশ পুড়ে গেছে। পুরো শরীর কালো হয়ে গেছে। অপরজনের মুখও জ্বলে গেছে। তারা যখন বাড়ি ফিরছিল, তখন ঝড়বৃষ্টি ছিল। এজন্য আমরা বজ্রপাতে তাদের মৃত্যুর বিষয় নিশ্চিত হয়েছি।’
স্থানীয় সূত্রে জানা যায়, সড়কটিতে কোনো গাড়ি, এমনকি সাইকেলও চলে না। শুধু লোকজন সেটি ব্যবহার করে জমিতে যায়। পরিবারের সদস্যরা মোবাইল বন্ধ পেয়ে খোঁজাখুজি শুরু করে। ভোররাতের দিকে ওই রাস্তায় গিয়ে ২ জনকে মৃত অবস্থায় পাওয়া যায়। ১ জনের লাশ রাস্তায়, আরেকজনের লাশ জমির সামান্য ওপরে রাস্তার পাশে পড়ে রয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মৃতদেহ ২টি উদ্ধার করেন।
আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম দিদারুল ইসলাম সিকদার বলেছেন, কাজ শেষে বাড়ি ফিরছিলেন ২ জন রাজমিস্ত্রি। পথে বজ্রপাতে মারা যান তাঁরা। ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়েছে।

(ঊষার আলো- এম.এইচ)