UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

খুলনায় করোনায় কর্মহীনদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত

usharalodesk
মে ১০, ২০২১ ৫:৩১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : খুলনা বিভাগের চুয়াডাঙ্গা, সাতক্ষীরা ও মেহেরপুর জেলায় করোনায় কর্মহীন মানুষের মাঝে আজ (সোমবার) নগদ অর্থ ও ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচির আওতায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের উদ্যোগে ৩২জন হিজড়া জনোগষ্ঠীর মাঝে মাথাপিছু ১০ কেজি চাল, এক কেজি মশুর ডাল, দুই কেজি আলু, এক কেজি পেঁয়াজ, সয়াবিন তেল এক লিটার, এক কেজি চিনি এবং সেমাই এক প্যাকেট বিতরণ করা হয়। চুয়াডাঙ্গার জেলা প্রশাসক মোঃ নজরুল ইসলাম সরকার এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন।
সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে এ পর্যন্ত ত্রাণ হিসেবে ২৯ হাজার পরিবারের মাঝে এক কোটি ৪৫ লাখ টাকা বিতরণ করা হয়। এছাড়া ভিজিএফ কর্মসূচির আওতায় এক লাখ ৮৫ হাজার দুইশত উপকারভোগী পরিবারের মাঝে আট কোটি ৩৩ লাখ ৪০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়। এছাড়া ৩৩৩ কল এর মাধ্যমে ৬৫টি পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়।
মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে এ পর্যন্ত ছয় হাজার ছয়শ ৫০ উপকারভোগী পরিবারের মাঝে ২৯ লাখ ৪৭ হাজার পাঁচশত টাকার খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এছাড়া ভিজিএফ কর্মসূচির আওতায় এক লাখ উপকারভোগী পরিবারের মাঝে ৪৬ লাখ ৩৫ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়।
খুলনা বিভাগের অন্যান্য জেলাগুলোতে অনুরূপ খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। (ঊষার আলো-আরএম)