UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

চাঁপাইনবাবগঞ্জ উপ-নির্বাচনে ভোটগ্রহণ শুরু

usharalodesk
মার্চ ১৬, ২০২৩ ১০:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল ৮টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকেই নারী-পুরুষ ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

এই উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. ইসমাইল হক অপু, ঘোড়া প্রতীকে নৌকার বিদ্রোহী মো. আবুল হোসেন, বিএনপি সমর্থিত আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. গোলাম কবির ও জামায়াত সমর্থিত মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. মনিরুল ইসলাম।

নাচোল উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নুল আবেদীন জানান, ফতেপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে ভোট দেবেন ২৫ হাজার ৮৯৮ জন ভোটার। তাদের মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ১২০ জন ও নারী ভোটার ১২ হাজার ৭৭৪ জন। উপ-নির্বাচনে ১৩টি ভোটকেন্দ্রে ১৩ জন প্রিজাইডিং অফিসার, ৭৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার ১৫২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন। সুষ্ঠু, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ আয়োজনের লক্ষ্যে পুলিশ, র‍্যাব, বিজিবি, আনসার-ভিডিপি এবং ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, গত বছরের ১৫ ডিসেম্বর ফজরের নামাজের অজু করার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে পরলোকগমন করেন ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাদির আহমেদ ভুলু। তিনি ফতেপুর ইউনিয়ন পরিষদের তিনবারের নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যুতে ইউপি চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করে উপ-নির্বাচন আয়োজন করে নির্বাচন কমিশন।

এর আগে ২০২১ সালের ২৬ ডিসেম্বর ফতেপুর ইউনিয়নে আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী সাদির আহম্মেদ ভুলু নির্বাচিত হয়েছিলেন। তিনি পেয়েছিলেন ৭ হাজার ২৬৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবুল হোসেন ঘোড়া প্রতীকে পান ৬ হাজার ৮২৩ ভোট। নৌকা প্রতীকে ৬ হাজার ৪৫১ ভোট পেয়ে তৃতীয় স্থানে ছিলেন ইসমাইল হক অপু। চশমা প্রতীকের আরেক স্বতন্ত্র প্রার্থী আব্দুস সাত্তার পেয়েছিলেন ১৫৩ ভোট।

ঊষার আলো-এসএ