UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টানা পঞ্চম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন ফজলে করিম চৌধুরী

রয়েল দত্ত, রাউজান প্রতিনিধি
জানুয়ারি ৮, ২০২৪ ৭:৪২ অপরাহ্ণ
Link Copied!

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৬ রাউজান সংসদীয় আসনে বিপুল ভোটের ব্যবধানে টানা ৫ম বারের মত সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী এবিএম ফজলে করিম চৌধুরী। তিনি ২ লাখ ২১ হাজার৫৭২ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এডভোকেট শফিউল আজম পেয়েছেন ৩ হাজার ১৫৯ ভোট। এই আসনে ভোট পড়েছে ৭২ দশমিক ৭২ শতাংশ।রাউজানে ৫ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের দলীয় প্রার্থী এবিএম ফজলে করিম চৌধুরী নৌকা প্রতিক নিয়ে, ইসলামী ফ্রন্ট্রের প্রার্থী স,ম জাফর উল্লাহ চেয়ার প্রতিক নিয়ে,জাতীয় পাটির প্রার্থী শফিক উল আলম চৌধুরী লাঙ্গল প্রতিক নিয়ে, স্বতন্ত্র প্রার্থী এডভোকেট শফিউল আজম ট্রাক প্রতিক নিয়ে,তৃনমুল বিএনপির প্রার্থী মোঃ ইয়াহিয়া জিয়া চৌধুরী সোনালী আশঁ প্রতিক নিয়ে নির্বাচন করেছেন।
নৌকার প্রার্থী বিপুল ভোটে নির্বাচিত হওয়ার চার প্রার্থী তাদের জামানত হারিয়েছেন। রাউজানে উৎসব মূখর পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। সকাল ৮ থেকে রাউজান উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌর এলাকার ৯৫টি ভোট কেন্দ্রে শুরু হয় ভোট গ্রহণ।ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে সকাল থেকেই ভোট কেন্দ্রে আসতে শুরু করেন। নারী,বৃদ্ধ মহিলা ও পুরুষ,এমনকি প্রতিবন্দ্বী হুইল চেয়ার নিয়ে ভোট কেন্দ্রে ভোট দিতে দেখা যায়।
এই সময় ভোটারদের দীর্ঘ লাইন লক্ষ্য করা যায়। বিভিন্ন কেন্দ্রে গিয়ে কয়েক জন ভোটারের সাথে কথা হলে তারা বলেন, আমরা শান্তিপূর্ণ ও উৎসব মূখর পরিবেশে আমাদের ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছি। চট্টগ্রাম-৬ রাউজান আসনে আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী এ.বি.এম ফজলে করিম চৌধুরী রবিবার সকালে গহিরা তার নিজ কেন্দ্রে গিয়ে ভোট দেন। তিনি ভোট কেন্দ্রে যাওয়ার আগে মা-বাবা ও মুরুব্বিদের কবর জিয়ারত করেন।