UsharAlo logo
মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নগরীতে যান চলাচল স্বাভাবিক, যানজটে দুর্ভোগ

usharalodesk
মে ৬, ২০২১ ৯:৪৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : দেশে হু-হু করে বেড়ে যাওয়া করোনা সংক্রমন রোধে সরকার ঘোষিত বৃহস্পতিবার (৬ মে) হতে নতুন করে ১১ দিনের লকডাউন শুরু হয়েছে। এ অবস্থায় করোনা সংক্রমন রোধে সরকার চলাচলে নিয়ম বেধে দিলেও দৌলতপুরে জনজীবনের চলাচলা স্বাভাবিক নিয়মেই চলছে। কারো মধ্যেই কোন ভয় বা ভীতির কাজ করছে না, যে করোনা সংক্রমিত হওয়ার আতংক। মহাসড়কের যানচলাচল সম্পূর্ন স্বাভাবিক। তবে মোড়ে-মোড়ে পুলিশের টহল ও চেক পোষ্টের মাধ্যমে মহাসড়কে প্রশাসন অবস্থান নিলেও এই ভূমিকায় মিলছে কোন ফল। যদি বৃহস্পতিবার (৬ মে) হতে অভ্যন্তরীণ শহরের মধ্যে পরিবহন চলাচলে অনুমতি দিয়েছে সরকার। তবে এ ঘোষণার আগেও ছোট-ছোট চলাচলে নিষেধাজ্ঞা থাকলে যানবহনগুলো পুড়া শহর দাঁপিয়ে বেড়াচ্ছে। এর মধ্য বেশি নজরে পড়ছে ইজিবাইক, মাহেন্দ্র, সিএনজিসহ ইঞ্জিলচালিত রিক্সা-ভ্যানের। ঈদ নিকটবর্তী হওয়ার দরুন মার্কেট মুখি হচ্ছে সাধারণ মানুষ। যে কারণে খুলনা-যশোর মহাসড়কে প্রচুর আনাগোনা বেড়েছে ক্ষুদ্র বা মাঝারী যানবাহনগুলোর। যারা যাত্রী টানার প্রতিযোগীতায় নেমেছে। এ সকল যানবাহনগুলোতে স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ দূরত্ব বজায় রেখে যাত্রীবহনের কোন প্রবনতা চোখে মিলছে না। প্রতিটি যাহবহনে যাত্রী বোঝায় করে ছুটে চলছে সর্বত্রই, একে অপরের গা ঘেষে বসে আছে। ঈদ মুখে মহাসড়কগুলোতে এমন অবাধে ছুটে চলা যানবাহনের দরুন সকাল হতে সন্ধ্যা পর্যন্ত প্রায় যানজট লেগেই থাকছে। বাড়ছে চলাচলে দুর্ভোগ।
খুলনা হতে মাহেন্দ্র করে আসা যাত্রী রাতুল জানান, ডাকবাংলায় গিয়ে ছিলাম ব্যক্তিগত কাজের জন্য। খুলনার কথা পড়ে থাক, দৌলতপুর বিএল কলেজের সামনে হতে ট্রাফিক মোড় পর্যন্ত আসতে পনের মিনিট লেগেছে। যা পায়ে হেটে গেলে ৫ মিনিটও লাগবে না। গরমের মধ্যে যানজটে অসহ্য লাগছিল।
৫নং ওয়ার্ড কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী বলেন, ঈদের কারণে সাধারণ মানুষ কেনাকাটার জন্য মার্কেট মুখি হওয়ার দরুন মহাসড়কে বেশ যানবহনের চাপ বেড়েছে। রাস্তায় যানজট লাগছে। তবে স্বাস্থ্যবিধি মানতে হবে, নইলে মৃত্যুর ঝুঁকি আছে। সরকার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার জন্য লকডাউন দিয়েছে। সুতারং নিজের এবং নিজের পরিবারের কথা ভেবে জনসমাগম এড়িয়ে চলা এবং মাস্কসহ সরকার নির্দেশিত সকল স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত।

(ঊষার আলো-এমএনএস)