UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

প্রেসক্লাবে খুলনা বিএনপির আলোচনা সভা

pial
নভেম্বর ৬, ২০২২ ৫:০৩ অপরাহ্ণ
Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি : ৭ নভেম্বর ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও সংহতি দিবস। ১৯৭৫ সালের এই দিনে সিপাহী জনতার সম্মিলিত অভ্যূত্থানের মাধ্যমে স্বাধীনতা সার্বভৌমত্ব সুসংহত হয়। দেশি বিদেশি সাম্রাজ্যবাদী আধিপত্যবাদী শক্তির ষড়যন্ত্রের জাল ছিন্ন করে নতুন সূর্যোদয় ঘটে। বন্দিদশা থেকে মুক্ত হন সেনাবাহিনীর তৎকালীন উপ প্রধান জিয়াউর রহমান।

জাতির এক চরম ক্রান্তিকালে অনিয়ম ও দূুর্নীতিতে ধ্বংসপ্রায় একটি জাতি পূর্নগঠনের দায়িত্ব অর্পিত হয় তার কাঁধে। উন্নয়ন ও উৎপাদনের রাজনীতি প্রণয়নের মাধ্যমে তিনি তলাবিহীন ঝুড়িতে পরিণত হওয়া দেশকে ধন ধান্যে শষ্যে ফসলে পরিপূর্ণ করে তোলেন। মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটাতে অবিশ্রান্ত ছুটে বেড়ান দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। প্রণয়ন করেন ১৯ দফা কর্মসুচি। দেশের অর্ধেক জনসংখ্যা নারীকে উন্নয়নের মূল কর্মধারায় সম্পৃক্ত করতে প্রয়াসী হন। বিদেশে জনশক্তি রফতানি পথ উন্মুক্ত করার মাধ্যমে বৈদেশিক মুদ্রা আয়ের পথ উন্মুক্ত করেন। শিল্প বিপ্লবের মাধ্যমে বহু কলকারখানায় দুই তিন শিফট কাজ চালু হয়। ১৯৭১ সালে লাখো শহীদের রক্তে অর্জিত স্বাধীনতার প্রকৃত সুফল পেতে থাকে মানুষ।

একাত্তরে স্বাধীনতার মহান ঘোষক ও রণাঙ্গনের বীর যোদ্ধা জিয়াউর রহমান একদলীয় বাকশালের পাপ থেকে জাতিকে মুক্ত করে বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রবর্তন করেন। ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর প্রতিষ্ঠা হয় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির। দীর্ঘ ৪৪ বছরের পথ পরিক্রমায় যে দলটি আজ এ দেশের গণতন্ত্রকামী মুক্তিকামী মানুষের আশা ভরসার শেষ আশ্রয়স্থলে পরিণত হয়েছে।

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপি খুলনা মহানগর ও জেলা শাখার উদ্যোগে সোমবার বিকেল ৩টায় খুলনা প্রেসক্লাবের লিয়াকত আলী মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রধান অতিথি থাকবেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল। প্রধান বক্তা থাকবেন সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেতা ও নগর বিএনপির সম্মানিত সদস্য রকিবুল ইসলাম বকুল। বিশেষ অতিথি থাকবেন জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান। সভায় সভাপতিত্ব করবেন মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা।
কর্মসূচি সফল করতে বিএনপি এবং সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের যথাসময়ে প্রেসক্লাব মিলনায়তনে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী।

(ঊষার আলো-এফএসপি)