UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বের দীর্ঘতম আলপনা গাইবান্ধায়

usharalodesk
মে ৮, ২০২১ ১০:২৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : গাইবান্ধায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আঁকা পৃথিবীর দীর্ঘতম ১০ কিলোমিটার আলপনা পরিদর্শন করেছেন গাইবান্ধা-৩ পলাশবাড়ি-সাদুল্লাপুর আসনের জাতীয় সংসদ সদস্য এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি।
শনিবার (৮ মে) দুপুরে কেন্দ্রীয় কৃষকলীগের সাধারণ সম্পাদক সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি গাইবান্ধায় আসেন। তিনি পাবলিক ইউনিভার্সিটি ষ্টুডেন্ট এসোসিয়েশন অব গাইবান্ধার শিক্ষার্থীদের সাথে নিয়ে গাইবান্ধা-সাঘাট সড়কের পুলিশ লাইন সংলগ্ন এলাকায় আলপনা পরিদর্শন করেন ।
এ সময় তিনি পুসাগের শিক্ষার্থী ও স্থানীয় জনসাধারণের উদ্দেশ্যে বলেন, গাইবান্ধাকে বিশ্বের দরবারে তুলে ধরতে এবং গিনিজ বুকে নাম লেখাতে শিক্ষার্থীরা মাত্র ২২ ঘন্টায় ১০ কিলোমিটার আলপনা এঁকে প্রমাণ করেছে তারা দেশের জন্য সবকিছু করতে প্রস্তুত। এটা ছিলো তাদের চ্যালেঞ্জ। তিনি আলপনা উৎসবে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ধন্যবাদ দিয়ে বলেন, ভাল কাজের মাধ্যমে বাংলাদেশকে বিশ্ববাসির কাছে তুলে ধরতে হবে।
উল্লেখ্য, গত ১৮ ফেব্রয়ারী পাবলিক ইউনিভার্সিটি অব গাইবান্ধা পুসাগের উদ্যোগে গাইবান্ধা সাঘাটা সড়কে ১০ কিলোমিটার সড়কে ২২ ঘন্টায় আঁলপনা এঁকে গিনিজ বুকে নাম লেখাতে আলপনা আঁকার কাজ শেষ করা হয়।

(ঊষার আলো-এমএনএস)