UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হামাসের রকেট-বৃষ্টি ঠেকাতে ব্যর্থ হলো ইসরায়েল

usharalodesk
মে ১২, ২০২১ ৪:৫৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : ইহুদিবাদী ইসরায়েলের অবৈধ বসতি লক্ষ্য করে ব্যাপকভাবে রকেট হামলা চালিয়েছেন ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা। ইসরায়েলে হামাসের এই হামলা আরো বাড়তে পারে। মঙ্গলবার দিবাগত রাত থেকে শুরু করে বুধবার সকাল পর্যন্ত ১৩০টির বেশি রকেট হামলা হামলা চালানো হয়। এ হামলা পুরোপুরি ঠেকাতে ব্যর্থ হয়েছে ইসরায়েল।

বার্তা সংস্থা রয়টার্স এবং বিবিসি জানিয়েছে, ইসরায়েলের আইরন ডোম ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ওই হামলা ঠেকাতে পারে। এর সুরক্ষা বলয় ভেদ করেই মঙ্গলবার রাতে ১টি ইসরায়েলি পাইপলাইনে আঘাত করেছে ফিলিস্তিনি রকেট। তাই পাইপলাইনের একটি বড় অংশে আগুন ধরে যায়। মঙ্গলবার গভীর রাতে তেল আবিবের রিশন লেজিওনে এক নারী নিহত ও অপর একজন গুরুতর আহত হয়েছেন।

বুধবার ভোরেও রাজধানীসহ বের্শেবা, মধ্য এবং  দক্ষিণ ইসরায়েলের দিকে প্রচুর রকেট নিক্ষেপ করে হামাস। বেশ কিছু ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এখন আতঙ্ক ছড়িয়ে পড়েছে পুরো ইসরায়েল জুড়ে।
অপরদিকে, ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা আনাদোলু বলেন, গাজায় ইসরায়েলি বাহিনীর দ্বারা হামলা শুরুর পর থেকে ফিলিস্তিনে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ জনে। এদের মধ্যে ১জন নারী ও ১০ জন শিশু আছে। আর আহত হয়েছেন সংখ্যা ২২০ জনের বেশি।

(ঊষার আলো-আরএম)