UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

স্বাস্থ্যবিধি না মানলে দোকান বন্ধের হুঁশিয়ারি নিউমার্কেট সভাপতির

usharalodesk
এপ্রিল ৯, ২০২১ ১১:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : যে স্বাস্থ্যবিধি না মানবে তার দোকান বন্ধ করে দেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন।
আজ ৯ এপ্রিল শুক্রবার সকালে দোকান মালিকদের উদ্দেশ্য তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।
এদিন সকালে নিউমার্কেট এলাকায় দেখা গেছে, সকাল সকাল দোকান সাজানোর তোড়জোর। ব্যবসা করার সুযোগ পেয়ে স্বস্তি প্রকাশ করেছেন বিক্রেতারা।
ব্যবসায়ী সমিতির নেতাদের তৎপর দেখা গেছে, সরকারি নির্দেশনা বাস্তবায়নে। ক্রেতাদের চলাফেরায় জটলা এড়াতে মার্কেটে ফাকা জায়গা নিশ্চিত করায় জোর দেয়া হয়েছে।
ব্যবসায়ীরা আশা করছে, সামনের ঈদ মৌসুমে আশানুরুপ বেচাকেনায় আবারও তারা লোকসান থেকে ঘুরে দাঁড়াবে।
এর আগে আজ ৯ এপ্রিল শুক্রবার থেকে ৫ দিন কঠোর স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শপিংমল খোলা থাকবে বলে ঘোষণা দিয়েছে সরকার।
গতকাল ৮ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছেন মন্ত্রিপরিষদ বিভাগ।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, ৯ এপ্রিল শুক্রবার থেকে ১৩ এপ্রিল সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কঠোর স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে। তবে, স্বাস্থ্যবিধি প্রতিপালন না করা হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, কোভিড-১৯ ভ্যাকসিনেশন কার্যক্রমও যথারীতি চলমান থাকবে।
এর আগে ৪ এপ্রিল রোববার দেশে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে ৫ এপ্রিল থেকে ১ সপ্তাহের জন্য লকডাউনের ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। সেখানে বলা হয়েছে, এ সময়ে দেশের সব শপিংমল ও দোকান বন্ধ থাকবে। তবে পাইকারি ও খুচরা পণ্য অনলাইনের মাধ্যমে ক্রয়-বিক্রয় করা যাবে। সে ক্ষেত্রে অবশ্যই কর্মচারীদের মধ্যে আবশ্যিক স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং কোনো ক্রেতা সশরীরে যেতে পারবে না।

(ঊষার আলো- এম.এইচ)