UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ঘটনায় আটক ৬

koushikkln
এপ্রিল ২২, ২০২২ ৯:৫৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসসহ ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার করে অসাদুপায়ে পরীক্ষা দেওয়ার অভিযোগে মাগুরায় তিন পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। এ ছাড়া এ কাজে জড়িত থাকায় এক ছাত্রলীগ নেতাসহ আরো তিন জনকে আটক করেছে পুলিশ। আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা দিয়ে সদর থানায় আটক রাখা হয়েছে।

আটকৃত তিন পরীক্ষার্থী হলেন মাগুরা সদরের তারানা আফরোজ, মহম্মদপুরের সোহেল রানা ও একই উপজেলার ইসমত আরা ঝর্না। তাদের সহযোগিতাকারী হিসেবে আটক করা হয়েছে, মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের সভাপতি ফাহিম ফয়সাল রাব্বি, মাগুরা শহরের ইফতেখার ইসলাম ও মহম্মদপুরের শাহানা বেগমকে।

সংশ্লিষ্টরা জানান, শুক্রবার (২২ এপ্রিল) প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় মাগুরা পলিকেটনিক ইনস্টিটিউট ও এজি একাডেমি কেন্দ্রে প্রশ্নপত্র ফাঁস করে ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহারের মাধ্যমে ওই ৩ পরীক্ষার্থী পরীক্ষা দিচ্ছিল। এ সময় কক্ষে দায়িত্বরত শিক্ষক ও ম্যাজিস্ট্রেটের নজরে এটি এলে ইলেকট্রনিক্স ডিভাইসহ তারানা আফরোজ, সোহেল রানা ও ইসমত আরা ঝর্না নামে তিন পরীক্ষার্থীকে আটক করা হয়। আটককৃত তিনজনকে জিজ্ঞাসাবাদ করেলে তারা তাদের সহায়তাকারী হিসেবে ফাহিম ফয়সাল রাব্বি, ইফতেখার ইসলাম ও শাহানা বেগমের নাম প্রকাশ করে। পরে পুলিশ এ ঘটনায় জড়িত থাকার দায়ে তাদেরকেও আটক করে।

মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, শুক্রবার বিকালে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা দিয়ে সদর থানা পুলিশে দেওয়া হয়েছে।