UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খালিশপুরে লিটন হত্যা মামলার তদন্ত একবছরেও শেষ হয়নি : হুমকিতে স্বজনরা 

koushikkln
মে ৫, ২০২২ ১০:১৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : এক বছরেও শেষ হয়নি নগরীর খালিশপুরে আলোচিত চা দোকানদার মোঃ লিটন শেখ (৪২) হত্যা মামলার তদন্ত। মামলা প্রত্যাহার করবি না হলে আরো লাশ পড়বে–এমনই হুমকির মধ্য দিয়ে দিন যাপন করছে নিহতের স্বজনরা।

মামলার তদন্তকারী কর্মকর্তা খালিশপুর থানার অফিসার্স ইনচার্জ (তদন্ত) নিমাই চন্দ্র কুন্ডু জানান, চার্জশীট প্রায় চূড়ান্ত। আসামীদের নাম ঠিকানা ভাল করে যাচাই বাচাই করে দেখা হচ্ছে। যাতে করে নিরাপরাধ কোন ব্যক্তি একই নাম থাকায় আসামী না হয়ে যায়। এ জন্য প্রত্যেক আসামীর পুরো নাম ঠিকানা সংগ্রহ করা হচ্ছে। নাম ঠিকানা সংগ্রহ শেষেই চার্জশীট দেয়া হবে বলে এই পুলিশ কর্মকর্তা আশ্বাস্ত করেন। গ্রেফতারকৃত ৯ জন আসামী হলো- নগরীর বাস্তুহারা ১২নং রোডের বাবুল শেখের ভাড়াটিয়া বাবু শেখের ছেলে রাজু (২৪), উত্তর কাশিপুর বাইতিপাড়া রেল লাইন এলাকার লোকমান শেখের ছেলে আসলাম (২০), কাশিপুর বাইতিপাড়ার বাসিন্দা আবুল কালামের ছেলে রাসেল হোসেন (২৮), একই এলাকার বাদশা মিয়ার ছেলে আল আমিন (২১), উত্তর কাশিপুর কবরখানা রোড মহির বাড়ির ভাড়াটিয়া আলামিন (২৪), উত্তর কাশিপুর মুরাদের বাড়ির ভাড়াটিয়া মৈল-এর ছেলে আব্দুল্লাহ (৩৯), উত্তর কাশিপুর হোসেনের ছেলে হেলাল (২০), কাশিপুর পদ্মারোড তেতুলতলার মোড় হেমায়েত ডাক্তারের বাড়ির ভাড়াটিয়া মনির হোসেনের ছেলে মোঃ মাহির (২১) ও দৌলতপুর দেয়ানা মোল্লাপাড়ার বাসিন্দা মৃতঃ বাদশা মিয়ার ছেলে আশিকুর রহমান (১৯)।

নিহতের বড় ভাই শহিদুল ইসলাম বলেন, “আমাদের কাছে মামলা প্রত্যাহারের জন্য প্রস্তাব আসছে। একই সাথে হুমকিও আসছে। মামলা প্রত্যাহার না করলে আরো লাশ ফেলা হবে বলে হুমকি দেয়া হচ্ছে। বিষয়টি নিয়ে তারা খুবই চিন্তিত। একই সাথে পুলিশ মামলার চার্জশীট দেয়া নিয়ে অহেতুক কালক্ষেপন করছে।

এ খুনের ঘটনায় লিটনের স্ত্রী হেলেনা বেগম বাদী হয়ে খালিশপুর থানায় জয়নাল, শাহাদৎ, আজা লিটন, রাজু, রোকন, আল আমিন, আসলাম, টিক্কি রুবেল, আকিব, সাকিব, আব্দুল্লাহ, এলকো সোহেল, গরু মামুন, মাড়–য়া আল আমিন, হেলাল, সাব্বির, মোঃ মাহির, বাবু, আশিকুর রহমানসহ মোট ১৯ জনের নামে এজাহার করেন। মামলায় আরো ১০/১৫ জনকে আজ্ঞাত আসামী করা হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে অধিকাংশ আসামী গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত উত্তর কাশিপুর মুরাদের বাড়ির ভাড়াটিয়া মৈল-এর ছেলে আব্দুল্লাহ এলাকার তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে অর্ধ ডজন মাদক মামলা রয়েছে বলে ১৯ এপ্রিল আদালতে পাঠানো প্রতিবেদনে তদন্তকারী কর্মকর্তা এসব তথ্য উল্লেখ করেন। ওই প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, চা বিক্রেতা লিটন মাদক বিক্রির প্রতিবাদ করায় তাকে হত্যা করা হয়েছে। বাদী বলেন, পুলিশের পক্ষ থেকে তেমন কোন তৎপরতা নেই।

নিহত লিটনের মা নুরজাহান বেগম পুত্র শোক গত এক বছরেও কাটিয়ে উঠতে পারেনি। তিনি লিটন হত্যার পর সেই যে অসুস্থ হয়েছেন আজও সুস্থ হতে পারেননি। এখনও সন্তানের খোঁজে বৃদ্ধ মায়ের প্রাণ কাঁদে। তিনি বলেন, মামলা মিমাংসা করার জন্য প্রস্তাব দেয়া হয়েছে। তবে তারা এ প্রস্তাবে রাজি নয় বলে জানান।
উল্লেখ্য, ১৭ এপ্রিল’২১ দিনগত রাত ১টার দিকে লিটনকে কয়েকজন ফোন করে ডেকে নেন। এ সময় তারা ধারালো অস্ত্র দিয়ে লিটন ও আমিনকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করেন। তাদের চিৎকারে স্বজনরা ছুটে এসে লিটন ও আমিন উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক লিটনকে মৃত ঘোষণা করেন। মাদক বিক্রির প্রতিবাদ করায় তাকে চিহ্নিত মাদক ব্যবসায়ীরা খুন করে বলে এজাহারে উল্লেখ করা হয়।