UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ফেরিজটে ভজঘটে খুলনার বাস কর্মীরা

koushikkln
মে ৭, ২০২২ ১১:১২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : ঈদুল ফিতর উপলক্ষে ফিরতি বাসের অগ্রিম টিকিট বিক্রি করে বিপাকে খুলনার দূরপাল্লার পরিবহণের কর্মীরা। ফেরিঘাটের তীব্র যানজটে পরিবহনগুলো আটকে পড়ায় শিডিউল বিপর্যয় ঘটছে। ফলে অনেক পরিবহনের ট্রিপ বাতিল হচ্ছে। ফলে অগ্রিম টিকিট সংগ্রহকারী যাত্রীদের টাকা ফেরত দেওয়াসহ নানা বিড়ম্বনায় পড়ছেন পরিবহন সংশ্লিষ্টরা। আর বাড়তি ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা। খুলনার পরিবহন কাউন্টারগুলোতে যাত্রী ও পরিবহন কর্মীদের সাথে কথা বলে এসব তথ্য জানাগেছে।

সংশ্লিষ্টরা জানিয়েছে, ৯ মে পর্যন্ত টিকিটের চাহিদা সবচেয়ে বেশি। কিন্তু চাহিদার তুলনায় টিকেট পাওয়া সম্ভব হচ্ছে না।

দূরপাল্লার পরিবহনে শিডিউল চরমভাবে বিপর্যায়ে নেমে এসেছে। বাধ্য হয়ে খুলনা থেকে শুক্রবার (০৬ মে) রাতে কোন বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়নি। শনিবার (০৭ মে) দুপুরে খুলনার রয়্যালের মোড়ে গিয়ে পরিবহন কাউন্টারের স্টাফদের সাথে কথা বলে জানা গেছে, অগ্রিম টিকিট ইতোমধ্যে বিক্রি শেষ হয়ে গেছে। এই টিকিট বিক্রি করে তারা বিপাকেও রয়েছেন।

ঈগল পরিবহনের খুলনা রয়্যালের মোড় কাউন্টারে বসে ব্যস্ত সময় পার করছেন ম্যানেজার খন্দকার জাহাঙ্গীর আলম দারা। তিনি জানান, ২৯ এপ্রিল থেকে অগ্রীম টিকিট বিক্রি শুরু হয়েছে। ৯ মে পর্যন্ত অগ্রিম টিকিট বিক্রি শেষ হয়েচে। এ সময় চেয়ার কোচের টিকিটের মূল্য রাখা হচ্ছে ৭০০ টাকা। এসি ইকোনোমির টিকিটের দাম এক হাজার টাকার স্থলে ১২শ’ টাকা আর আরএম এসি টিকিট রাখা হচ্ছে ১৪শ’ টাকার স্থলে ১৬শ’ টাকা। ৬,৭ ও ৮ মে টিকিটের চাহিদা শীর্ষে। তবে ৯ মে তারিখের টিকিটের চাহিদা রয়েছে বলে তিনি জানান।

তিনি বলেন, অগ্রিম টিকিট বিক্রি করে তিনি বড়ই সমস্যায় পড়েছেন। আরিচা ফেরিঘাটে তীব্র যানজট। প্রায় ২৪ ঘন্টায়ও বাস ফেরি পার হতে পারছে না। ট্রাকের কারণে এ যানজট। এতে করে বাসের শিডিউল চরমভাবে বিপর্যায় হয়েছে। নিরুপায় হয়ে শুক্রবার রাতে ৯টি বাস খুলনা ছেড়ে ঢাকায় যাওয়ার শিডিউল ছিল। কিন্তু এর মধ্যে চারটি বাসের ট্রিপ বাতিল করে দেয়া হয়েছে। এতে করে ১৮০জন যাত্রীর টিকিটের টাকা ফেরত দিতে হচ্ছে। একই সাথে ট্রিপ বাতিলের বিষয়টি সকল যাত্রীদের আগেভাগে মোবাইল করে জানিয়ে দেয়া হচ্ছে। ভোরে তিনি কাউন্টারে এসেছেন দুপুর গড়িয়ে গেলেও তিনি গোসল খাওয়া-দাওয়া করতে পারেননি। চরম উদ্বেগ আর উৎকন্ঠার মধ্যে দিয়ে তার সময় পার হচ্ছে বলে তিনি জানান।

একই কথা বললেন হানিফ পরিবহন খুলনার ম্যানেজার শাওন। তিনি বলেন, ফেরিঘাটের যানজটের কারণে খুলনা থেকে বাস ছাড়তে পারছি না। টিকিটের টাকা ফেরত দিতে হচ্ছে।