UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিএনপি নেতা এড. লিটনকে হত্যা প্রচেষ্টার প্রতিবাদ সভা

koushikkln
মে ৯, ২০২২ ১০:০৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : গুম-খুন করে কেউ রেহাই পাবে না, বিচার হবেই। এসবের মাধ্যমে এই সরকার একটা দখলদারে পরিণত হয়েছে। শত শত মানুষকে গুম-খুন করে সরকার অব্যাহতভাবে ক্ষমতায় থাকার চেষ্টা করছে। এই সরকার গুম, খুন, হত্যা, সন্ত্রাসী হামলা ও মিথ্যা মামলার মাধ্যমে একটা দখলদার সরকারে পরিণত হয়েছে। যারা গুম-খুন ও সন্ত্রাসী হামলা করেছে, তাদের রেহাই দেয়ার সুযোগ নেই। গুম-খুনের বিচার হবে জনতার আদালতে। গুম-খুন করে কেউ রেহাই পাবে না, বিচার হবেই।

সোমবার (৯মে) বিকাল ৫টায় খালিশপুর থানা বিএনপি কার্যালয়ে খালিশপুর থানা বিএনপির সাবেক নেতৃবৃন্দের উদ্যাগে খুলনা মহানগর বিএনপি’র সাবেক সহ-সভাপতি ও খালিশপুর থানা বিএনপির সাবেক সভাপতি এবং জেলা আইনজীবী সমিতির প্রবীণ সদস্য এডভোকেট ফজলে হালিম লিটনকে হত্যা প্রচেষ্টায় কুপিয়ে রক্তাক্ত জখম করার প্রতিবাদ সমাবেশে বক্তরা এসব কথা বলেন। বক্তরা আরও বলেন, বর্তমান অবৈধ সরকারের বিরুদ্ধে আন্দোলন শুরু হয়েছে। এই আন্দোলনের মাধ্যমে তাদের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা হবে।
বক্তরা এড ফজলে হালিম লিটনের উপর হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে অবিলম্বে হামলাকারীদের খুজে বের করে দৃষ্টান্তমুলক শাস্তির আওতায় আনার জন্য প্রসাশনের নিকট জোর দাবি জানান। এছাড়া দলের মধ্যে ঘাপটি মেরে থাকা সরকারের এজেন্ডা বাস্তবায়নকারীদের শাস্তির আওতায় আনারও দাবি জানান নেতৃবৃন্দরা।

বিএনপি নেতা মো. নিজাম উর রহমান লালুর সভাপতিত্বে এবং ইমতিয়াজ আলম বাবুর পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শেখ মোশাররফ হোসেন। বিশেষ অতিথি ছিলেন মীর কায়ছেদ আলী, মো. মাহবুব কায়সার, আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, মেহেদী হাসান দিপু ও মহিবুজ্জামান কচি। সভায় উপস্থিত ছিলেন মো. সামছুর রহমান, এইচ এম আবু সালেক, রফিকুল ইসলাম শুকুর, তরিকুল্লাহ খান, ম শা আলম, মনিরুজ্জামান মনি, আব্দুর রব, কাজী ফজলুল কবির টিটু, শাহানাজ পারভীন, ইকবাল হোসেন, নুরুল ইসলাম লিটন, শাকিল আহম্মেদ, সাহাব উদ্দিন, এম এ হাসান, এইচ এম জসিম উদ্দিন, কাজী ইকরাম মিন্টু, সেলিম বড় মিঞা, বাবুল মুন্সি, নুরে আব্দুল্লাহ, বারেক হাওলাদার, মহিউদ্দিন বাবু, আবু তালেব, ইসমাইল হোসেন, ফজলুর রহমান, সেলিম কাজী, আবুল কালাম, জাফর হাওলাদার, আব্দুল মালেক, শহিদুল ইসলাম বাবু, মো. সুমন হোসেন, সাইদুজ্জামান জুয়েল, কবির বিশ্বাস, কামরুল বিশ্বাস, গোলাম রাব্বি, শাহিন শিকদার, মো. মনির হোসেন, শেখ লাভলু প্রমুখ।

উল্লেখ্য, ৮মে সন্ধ্যা ৭টার দিকে নিজ বাড়ীর সামনে দুর্বৃত্তরা হত্যার উদ্দেশে দেশীয় ধারালো অস্ত্রের আঘাতে মারাত্মকভাবে জখম করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল খালিশপুর থানা (বিএনপির) সাবেক সভাপতি এডভোকেট ফজলে হালিম লিটনকে। তিনি প্রাণে বেঁচে যান, বর্তমানে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে বিশেষজ্ঞ ডাক্তার এর তত্বাবধানে চিকিৎসাধীন আছেন।