UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনা বিভাগে ভেজাল বিরোধী অভিযানে ৩ লক্ষাধিক টাকা জরিমানা

koushikkln
মে ১১, ২০২২ ১০:৪৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, খুলনা বিভাগীয় কার্যালয় ও এর অধীন সাতক্ষীরা, কুষ্টিয়া, যশোর, বাগেরহাট, চুয়াডাঙ্গা এবং ঝিনাইদহ জেলা কার্যালয়ের ৭ জন কর্মকর্তার নেতৃত্বে খুলনা, সাতক্ষীরা, কুষ্টিয়া, যশোর, বাগেরহাট, চুয়াডাঙ্গা এবং ঝিনাইদহ জেলায় বাজার তদারকি কার্যক্রম সম্পন্ন হয়েছে।

বুধবার (১১ মে) বাজার তদারকিতে সাতক্ষীরা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ নাজমুল হাসান সদর উপজেলার ২টি প্রতিষ্ঠানকে নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে সয়াবিন তেল বিক্রির অভিযোগে ১ লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় করেন। এছাড়া খুলনা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক দিনারা জামান খুলনা মহানগরীর ১ টি প্রতিষ্ঠানকে নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে সয়াবিন তেল বিক্রির অভিযোগে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন। বাগেরহাট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল্লাহ আল ইমরান সদর উপজেলার ৫ টি প্রতিষ্ঠানকে ৯২ হাজার টাকা, চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাঃ সজল আহম্মেদ দামুড়হুদা উপজেলার ২ টি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা, কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল কুমারখালী উপজেলার ২টি প্রতিষ্ঠানকে সাড়ে ১৫ হাজার টাকা, যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ওয়ালিদ বিন হাবিব বাঘারপাড়া উপজেলার ২ টি প্রতিষ্ঠানকে ২৪ হাজার টাকা এবং ঝিনাইদহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ জিয়াউল হক শৈলকূপা উপজেলার ২ টি প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা জরিমানা আরোপ এবং আদায় করেন।

অভিযান পরিচালনাকালে ব্যবসায়ী এবং উপস্থিত জনসাধারণের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয় এবং সকলকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ করা হয়। জেলা প্রশাসনের সার্বিক নির্দেশনায় পরিচালিত এসব অভিযানে ব্যবসায়ী প্রতিনিধি, জেলা বাজার কর্মকর্তা, কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব),-এর প্রতিনিধি, ৩ এপিবিএন, শিরোমনি, খুলনা এবং জেলা পুলিশ -এর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন ।