UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিআইজি পদে পদোন্নতি পেলেন পাইকগাছার কৃতি সন্তান জয়দেব কুমার ভদ্র

koushikkln
মে ১২, ২০২২ ১১:৪০ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : বাংলাদেশ পুলিশের ডিআইজি পদে পদোন্নতি পেয়েছেন পাইকগাছার কৃতি সন্তান ও ঐতিহ্যবাহী অনির্বাণ লাইব্রেরীর প্রতিষ্ঠাতা জয়দেব কুমার ভদ্র।

১১ মে বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এর উপ সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত প্রজ্ঞাপনে পদোন্নতির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

জয়দেব কুমার ভদ্র উপজেলার মাহমুদকাটী গ্রামের মৃত অমর কৃষ্ণ ভদ্রের ছেলে। বর্তমানে তিনি বাংলাদেশ পুলিশের রাজশাহী রেঞ্জে অতিরিক্ত ডিআইজি পদে কর্মরত রয়েছেন। এর আগে তিনি বরগুনা, পটুয়াখালীর কলাপাড়া, সিআইডি, পুলিশ হেডকোয়াটার্স, মানিকগঞ্জ, নেত্রকোনা, যশোর, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, হবিগঞ্জ ও সিলেট রেঞ্জে বিভিন্ন পদ মর্যাদায় কর্মরত ছিলেন। বাংলাদেশ পুলিশের গর্ব ও অহংকার জয়দেব ভদ্র ২০১৯ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে (বিপিএম) পদক লাভ করেন। তিনি ব্যক্তিগত জীবনে গাড়ি, বাড়ী না করে গ্রামের অবহেলিত মানুষ এবং অবহেলিত গ্রামকে আলোকিত করতে জন্মস্থান মাহমুদকাটীতে অনির্বাণ লাইব্রেরী নামে একটি লাইব্রেরী প্রতিষ্ঠা করেন। যে লাইব্রেরীর কার্যক্রম ইতোমধ্যে দেশ-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে। ডিআইজি পদে পদোন্নতি লাভ করায় জয়দেব ভদ্র প্রয়াত বাবা-মায়ের কথা স্মরণ করার পাশাপাশি কৃতজ্ঞতা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ও পুলিশের আইজিপি সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট।