UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কপিলমুনি বাজারে অপরিকল্পিত ড্রেনে দুর্গন্ধ ও মশার অত্যাচার

koushikkln
মে ১২, ২০২২ ১১:৪৫ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছার ঐতিহ্যবাহী কপিলমুনি বাজারে অপরিকল্পিত ভাবে ড্রেন করায় ময়লা আবর্জনার গন্ধে অতিষ্ঠ হয়ে উঠেছে ব্যবসায়ী সহ সর্বসাধারণ। সড়ক উন্নয়ন কাজের অংশ হিসেবে সড়ক ও জনপদ বিভাগ থেকে সম্প্রতি কপিলমুনি বাজারের ইসলামী ব্যাংক এটিএম বুথের সামনে প্রধান সড়কের উপর অপরিকল্পিত ড্রেন করায় এমন দুর্ভোগের সৃষ্টি হয়েছে বলে ব্যবসায়ীরা অভিযোগ করেছেন।

ড্রেনের সামনের ব্যবসায়ী আব্দুর রাজ্জাক জানান, কপিলমুনি পুলিশ ফাঁড়ি সড়কের সাথে পুরাতন যে ড্রেন রয়েছে সেই ড্রেনের সাথে যুক্ত করে সড়ক ও জনপদ বিভাগ আমাদের ব্যবসায়িক প্রতিষ্ঠানের সামনে প্রধান সড়কের উপর নতুন একটি ড্রেন করেছে। ড্রেনের জমে থাকা ময়লা আবর্জনা নিষ্কাসনের কোন পথ না থাকায় এগুলো পঁচে চরম দূর্গন্ধ সৃষ্টি হয়েছে। ফলে ব্যবসায়িক প্রতিষ্ঠানে থাকা এখন আমাদের দায় হয়ে পড়েছে।

স্বর্ণ ব্যবসায়ী উত্তম দাশ জানান, পুলিশ ফাঁড়ি সড়কের সামনে দিয়ে যে ড্রেনটি রয়েছে এই ড্রেনটি কপোতাক্ষের পাশ দিয়ে বাইপাস সড়ক পর্যন্ত গিয়ে থেমে আছে। এখন শুধু বাইপাস সড়কের অংশ টুকু ড্রেন করে নদীর সঙ্গে যুক্ত করে দিতে পারলে বাজারের সমস্ত পানি এবং ময়লা আবর্জনা অনাসেই নিষ্কাষিত হতো। ড্রেনের কোথাও নদীর সঙ্গে যুক্ত না থাকায় এবং অপরিকল্পিত ড্রেন করায় জমে থাকা ময়লা আবর্জনা পঁচে গন্ধের সৃষ্টি হয়েছে। দুর্গন্ধের পাশাপাশি মশারও উৎপাত বৃদ্ধি পেয়েছে। আমরা যারা ড্রেনের সামনের ব্যবসায়ী রয়েছি আমরা সকলেই দুর্গন্ধ আর মশার অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছি। আমরা সকলেই ড্রেন চাই, কিন্তু সেটা পরিকল্পিত ভাবে করা হোক এটাই আমাদের দাবি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম জানান, বিষয়টি আমাকে অবহিত করা হয়েছে। সরেজমিন গিয়ে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে উপজেলা প্রশাসনের নির্বাহী এ কর্মকর্তা জানিয়েছেন।