UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পরিবেশ সুরক্ষা মঞ্চ খুলনার সভা

koushikkln
সেপ্টেম্বর ৬, ২০২২ ১০:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : পরিবেশ সুরক্ষা মঞ্চ খুলনার উদ্যোগে মঙ্গলবার ( ০৬ সেপ্টেম্বর) রাত ৮টায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নাগরিক নেতা এড. কুদরত ই খুদা। অংশ নেন এড. তসলিমা খাতুন ছন্দা, এড. জাহাঙ্গীর হোসেন, অজান্তা দাস, মাহফুজুর রহমান মুকুল, মেরিনা যুথি, আফজাল হোসেন রাজু, কাজী জাবেদ খালিদ পাশা, খলিলুর রহমান সুমন প্রমুখ।

সংগঠনের সভাপতি এড. কুদরত ই খুদা দক্ষিণ আফ্রিকার দেশ জিম্বাবুয়ে পরিবেশ উন্নয়ন নিয়ে গবেষণামূলক কাজের জন্য যান। তিনি সে দেশের পরিবেশ নিয়ে কাজের অভিজ্ঞতা বর্ণনা করেন। সভায় মংলা বানিয়াশান্তায় কৃষি জমি ভরাট করে বালু ফেলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়। একই সাথে অবিলম্বে বালু ফেলা বন্ধের দাবি জানানো হয়।

উল্লেখ্য, জলবায়ু পরিবর্তনের প্রভাবে সারা বিশ্বের ভূমি এবং প্রাকৃতিক পরিবেশ নানাভাবে ঝুকির মধ্যে রয়েছে। এর প্রধান শিকার নারীরা। এসকল বিষয়ে আগামী দিনের কর্ম পরিকল্পনা নির্ধারণে লক্ষে একশনএইড বাংলাদেশের আমন্ত্রনে পরিবেশ সুরক্ষা মঞ্চ খুলনার সভাপতি নাগরিক নেতা এড. কুদরত-ই-খুদা চার দিনের সফরে জিম্বাবুয়ে যান। তিনি ২২ থেকে ২৫ আগস্ট অনুষ্ঠিত আর্ন্তজাতিক এফজিজি-৩ প্রকল্পের বার্ষিক কৌশল পরিকল্পনা বৈঠকে অংশগ্রহন করেন। তিনি রবিবার বেলা সাড়ে ১২টায় বিমানযোগে জিম্বাবুয়ের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। সেখানে উগান্ডা, গুয়েতেমালাসহ বিশ্বের বিভিন্ন দেশের পরিবেশবাদীগন উপস্থিত ছিলেন।