UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বাগেরহাটে বিনামুল্যের বই বিতরণ

koushikkln
জানুয়ারি ১, ২০২৩ ৬:৫৬ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান, বাগেরহাট : ইংরেজী বছরের প্রথম দিনে রবিবার সকালে বাগেরহাটের বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে সরকারীভাবে নতুন বই বিতরণ করা হয়েছে। বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান জেলা শহরের সরকারী বালিকা বিদ্যালয়ে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করেন।

এ সময় জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ কামরুজ্জামানসহ জেলা প্রশাসন ও বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক বলেন বর্তমান সরকার প্রতি বছরের ন্যায় এবারও সরকার ১ জানুয়ারী শিক্ষার্থীদের মাঝে নতুন বই সরবারহ করেছে। যাতে শিক্ষার্থীরা ভালভাবে লেখা পড়া করতে পারে।

আনন্দ উৎসবের মধ্য দিয়ে সরকারি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, মাদরাসা, নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে এই নতুন বই তুলে দেওয়া হচ্ছে। ইতোমধ্যে সংশ্লিষ্ট বিদ্যালয়ে এসব বই পৌছে দেয়া হয়েছে। জেলায় প্রথম দিনে ১৮ লক্ষ ৫০ হাজার বই বিতরণ করা হচ্ছে। জেলা শিক্ষা কর্মকর্তা জানান, বাগেরহাটের নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও মাদ্রাসা পর্যায়ের ৫২২টি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য ২৩ লক্ষ বইয়ের চাহিদা রয়েছে। এর মধ্যে ১৫ লক্ষ বই ইতোমধ্যে আমরা পেয়েছি। এছাড়া জেলার সরকারি ও বেসরকারি ১ হাজার ২০০ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ১৩ লাখ ৪৮ হাজার ১০০ চাহিদা রয়েছে। ইতোমধ্যে ৮ লক্ষ ২৭ হাজার ৭১৬ বই এসেছে। এর মধ্যে প্রথম দিনে বিতরণের জন্য সাড়ে ৩ লক্ষ বই বিভিন্ন বিদ্যালয়ে পৌছেছে। অবশিষ্ট ৩ লক্ষ ৭০ হাজার বই আগামী ৫ জানুয়ারির মধ্যে শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হবে বলে জানান জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম।